Advertisement
২৩ জুন ২০২৪
Salman Khan

‘পর্দায় চুম্বন করবেনই না’, ঐশ্বর্যা-ক্যাটরিনা নয়! কার জন্য নিয়ম ভেঙেছিলেন সলমন খান?

নানা রকমের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে সলমনকে। কিন্তু পর্দায় চুম্বনদৃশ্যে অভিনয় করতে মোটেই রাজি ছিলেন না তিনি।

Salman Khan broke his no-kissing scene policy only with Karishma Kapoor in a film called Jeet

সলমন খান। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ২০:৪৫
Share: Save:

পর্দায় চুম্বন করবেন না। এক সময়ে নিজের জন্যই এমন নিয়ম তৈরি করেছিলেন বলি-তারকা সলমন খান। নানা রকমের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। ব্যক্তিগত জীবনেও এসেছেন একাধিক নারী। কিন্তু পর্দায় চুম্বনদৃশ্যে অভিনয় করতে মোটেই রাজি ছিলেন না তিনি। কিন্তু এই নিয়ম নিজেই ভেঙেছিলেন বলিউডের ভাইজান।

ঐশ্বর্যা রাই বচ্চন ও ক্যাটরিনার কইফের সঙ্গে বাস্তবে সম্পর্ক ছিল সলমনের। কিন্তু পর্দায় প্রেমিকাদের সঙ্গেও চুম্বনদৃশ্যে অভিনয় করেননি। তা হলে কোন অভিনেত্রীর জন্য নিয়ম ভেঙেছিলেন তিনি? ১৯৯৬ সালে ‘জিৎ’ নামে একটি ছবিতে অভিনয় করেছিলেন সলমন। তাঁর বিপরীতে ছিলেন অভিনেত্রী করিশ্মা কপূর। সেই ছবিতেই করিশ্মার সঙ্গে একটি চুম্বনদৃশ্য ছিল সলমনের।

তবে সেই চুম্বনের দৃশ্যেও নাকি চিত্রনাট্যের খাতিরেই অভিনয় করতে রাজি হন সলমন। এক অনুরাগী সম্প্রতি সেই দৃশ্যের একটি ছবি পোস্ট করেন। সঙ্গে সেই অনুরাগী লেখেন, চুম্বনদৃশ্য হলেও, ঠিক ভাবে এই দৃশ্যেও চুম্বন করেননি সলমন।

এর পরে ২০১৭ সালে ‘টাইগার জ়িন্দা হ্যায়’ ছবিতে ক্যাটরিনা কইফকে ক্যামেরার সামনে চুম্বন করতে বলা হয়। সেই দৃ্শ্যেও অভিনয় করতে রাজি হননি সলমন। পরিচালক আলি আব্বাস জ়াফর নাকি সলমনকে রাজি করার বহু চেষ্টা করেছিলেন। কিন্তু নিজের কথা থেকে সরে আসার পাত্র নন ভাইজান। তাই ক্যাটরিনাকেও পর্দায় চুম্বন করেননি তিনি।

আলি আব্বাসের এক ঘনিষ্ঠ সূত্র সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘‘সবাই ভেবেছিল, অন্তত এক বারের জন্য নিজের তৈরি করা নিয়ম ভাঙবেন সলমন। কারণ, উল্টো দিতে নায়িকা হিসেবে ছিলেন ক্যাটরিনা। কিন্তু এক বার শুনেই সঙ্গে সঙ্গে না করে দেন সলমন। পরিচালক বহু চেষ্টা করেও সলমনকে রাজি করাতে পারেননি। শেষ পর্যন্ত দৃশ্যটিই বাদ দেওয়া হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE