Advertisement
০১ মে ২০২৪
Salman Khan

৬ বছর আগে দেওয়া কথা রাখলেন সলমন! ক্যানসারজয়ী ৯ বছরের ভক্তের সঙ্গে দেখা করলেন ভাইজান

ক্যানসার থেকে সেরে উঠলে ফের দেখা করবেন বলে এক খুদেকে কথা দিয়েছিলেন সলমন খান। মাঝে কয়েকটি বছর পেরিয়ে গেলেও সেই কথা রাখলেন ‘টাইগার’।

symbolic image.

কথা রাখলেন সলমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৩:০৯
Share: Save:

বছর ছয়েক আগে ক্যানসার আক্রান্ত খুদেকে দেওয়া কথা রাখলেন সলমন খান। সম্প্রতি ৯ বার কেমোথেরাপির পর ক্যানসারজয়ী সেই খুদে ভক্তের সঙ্গে ফের দেখা করলেন বলিউডের ভাইজান।

২০১৮ সালে ক্যানসার ধরে পড়ে জগনবীরের। সেই সময় তার বয়স ছিল চার। জগনবীরের বাবা-মা ছেলেকে নিয়ে চিকিৎসার জন্য মুম্বইয়ে আসেন। মু্ম্বইয়ের টাটা মেমোরিয়াল সেন্টারে ভর্তি হয় জগনবীর। মুম্বইয়ে আসবে শুনেই জগনবীর মনে মনে সলমনের সঙ্গে দেখা করার স্বপ্ন দেখতে শুরু করে। জগনবীরের মা সুখবীর কৌর ছেলের স্বপ্নের কথা জানতেন। তিনি হাসপাতালে ছেলের একটি ভিডিয়ো রেকর্ড করেছিলেন। সেই ভিডিয়োয় জগনবীর সলমনের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেন। সেই ভিডিয়ো গিয়ে পৌঁছয় সলমনের কাছে। তার পরেই স্বপ্নপূরণ হয় জগনবীরের। সলমন হাসপাতালে এসে দেখা করে গিয়েছিলেন জগনবীরের সঙ্গে। যাওয়ার আগে সলমন জগনবীর বলে গিয়েছিলেন, আবার দেখা হবে। তবে একটা শর্ত আছে। জগনবীরকে দ্রুত সুস্থ হয়ে উঠতে হবে। সেরে উঠলেই তিনি আবার দেখা করবেন তার সঙ্গে।

সলমনের সঙ্গে দ্বিতীয় বার দেখা করার ‘লোভে’ মনেপ্রাণে সুস্থ হয়ে উঠতে চাইছিল জগনবীর। চিকিৎসকেদের সমস্ত কথা অক্ষরে অক্ষরে মেনে চলেছে। কষ্ট হলেও মুখ ফুটে বলেনি। অবশেষে এই যুদ্ধে জয়ী হয়েছে সে। ৯ বার কেমোথেরাপির পর আপাতত ক্যানসারমুক্ত জগনবীর। সে দিনের ছোট্ট ছেলেটি এখন ৯ বছরের কিশোর। জগনবীরের সুস্থ হয়ে ওঠার কথা জানতে পারেন সলমন। ৬ বছর আগে দেওয়া কথা রাখেন তিনি। সলমনের বান্দ্রার বাড়িতে জগনবীরের সঙ্গে দেখা হয় ভাইজানের।

জগনবীরের মা সুখবীর বলেছেন, ‘‘জগনবীর এখন অনেকটা সুস্থ। আবার স্কুলে যেতে শুরু করেছে। ও মন থেকে না চাইলে এত তাড়াতা়ড়ি সুস্থ হয়ে ওঠা সম্ভব ছিল না। আর শুধু সলমনের সঙ্গে দেখা করবে বলেই ওর সুস্থ হয়ে ওঠার এত তাড়া ছিল। আমরা কৃতজ্ঞ ভাইজানের কাছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Khan Bollywood Cancer Survivor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE