Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Sandipta Sen: ‘মা সারদা’ এ বার ‘মডার্ন নারী’, সন্দীপ্তার নতুন কাজ প্রকাশ্যে এল আনন্দবাজার অনলাইনে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২:১৩
পুজোয় নতুন ভাবে সামনে আসবেন সন্দীপ্তা।

পুজোয় নতুন ভাবে সামনে আসবেন সন্দীপ্তা।

সন্দীপ্তা সেন এ বার ‘মডার্ন নারী’। কোনও নতুন চরিত্র নয়, এই নামের একটি গানের মাধ্যমে বর্তমান সময়ে মেয়েদের কথা তুলে ধরবেন তিনি। সম্প্রতি সেই ভিডিয়োর কাজই শেষ করলেন টেলভিশনের মা সারদা।

ছোট পর্দায় ‘দুর্গা’ হয়ে দেখা দিয়েছিলেন তিনি। আটপৌরে শাড়ি, সিঁথিতে সিঁদুর, কপালে লাল টিপ। দর্শকের কাছে এ ভাবেই পৌঁছে গিয়েছিলেন সন্দীপ্তা সেন। তার এক দশক পরে সেই সন্দীপ্তাই আবার ‘মার্ডার ইন দ্য হিলস’-র নিমা প্রধান। নিমা ধূমপান করে। বয়সে অনেকটাই বড় এক পুরুষকে কোনও দ্বিধা ছাড়াই চুম্বন করে। এ ভাবেই পর্দায় নারীসত্তার নানা দিক বারবার তুলে ধরেছেন সন্দীপ্তা। আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, “এই আধুনিক সময়ও মেয়েদের নিয়ে অনেক ধরনের ভুল ধারণা হয়েছে। আমার মনে হয় এ ধরনের বিষয়গুলি নিয়ে খোলাখুলি কথা বলা উচিত। শিল্পী হিসেবে আমি এটিকে কর্তব্য বলেও মনে করি।”

Advertisement
কাজের ফাঁকে সন্দীপ্তা।

কাজের ফাঁকে সন্দীপ্তা।


এই গানে তিন ভাবে দেখা যাবে সন্দীপ্তাকে। লাল পেড়ে সাদা শাড়ি পরে সাবেকি সাজে সামনে আসবেন তিনি। এর পরেই আবার শিফন শাড়ি এবং ডেনিম জ্যাকেট। তাঁর কথায়, “আমাকে সব রকম ভাবেই দেখা যাবে এই গানে। গানটিতে কিছুটা ব্যঙ্গ মিশিয়ে নানা সমস্যার কথা তুলে ধরা হয়েছে। আমার মনে হয় এ ধরনের গান আগে কখনও তৈরি হয়নি।”

‘মডার্ন নারী’ গানটি গেয়েছেন উজ্জ্বয়িনী মুখোপাধ্যায় এবং লিখেছেন অদিতি বসু। এই গানের কিছুটা অংশ জুড়ে থাকবে র‍্যাপ। আবার শেষে থাকবে দুর্গাপুজোর আমেজ। গানের ভিডিয়োটি পরিচালনা করেছেন দীপাঞ্জন রায়। ৬ অক্টোবর অর্থাৎ মহালয়ার দিন ‘মিষ্টি দই আনলিমিটেড’-এর ইউটিউব চ্যানেলে দেখা যাবে গানটি।

আরও পড়ুন

Advertisement