Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sandipta Sen

Sandipta Sen: সাড়ে আট কেজি ওজন কমালেন সন্দীপ্তা! ডায়েট প্রকাশ্যে আনলেন আনন্দবাজার অনলাইনে

স্বাস্থ্য নিয়ে সন্দীপ্তা আগাগোড়াই সচেতন। খাওয়াদাওয়ার দিকেও তাই বিশেষ নজর দেন।

ডায়েটের রহস্য ফাঁস করলেন সন্দীপ্তা।

ডায়েটের রহস্য ফাঁস করলেন সন্দীপ্তা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১৭:০৬
Share: Save:

ফুচকা ছাড়া তাঁর একদম চলে না! ঝালঝাল আলু মাখা আর টক জলের লোভে গাড়ি থামিয়ে নেমে পড়েন রাস্তায়। ধোঁয়া ওঠা শিঙাড়া, লাড্ডুও রয়েছে পছন্দের তালিকায়। তিনি সন্দীপ্তা সেন। ডায়েটের প্রসঙ্গ তুললেই যিনি বলেন, “আমি বাবা নিজেকে কষ্ট দিয়ে কিছু করি না। যখন যেটা ইচ্ছে করে, খেয়ে নিই।” কিন্তু এত ভোজনরসিক হয়েও কী ভাবে ছিপছিপে চেহারা বজায় রেখেছেন? আকছার নানা জায়গায় এমন প্রশ্নের সম্মুখীন হন সন্দীপ্তা। অবশেষে আনন্দবাজার অনলাইনে নিজের ডায়েটের রহস্য ফাঁস করলেন পর্দার ‘মা সারদা’।

স্বাস্থ্য নিয়ে সন্দীপ্তা আগাগোড়াই সচেতন। খাওয়াদাওয়ার দিকেও তাই বিশেষ নজর দেন। খুব ভোরে উঠতে পারেন না সন্দীপ্তা। শ্যুটিং না থাকলে সকাল সাড়ে আটটার আগে তাঁর ঘুম ভাঙে না। তবে চোখ খুলেই জিরে ভেজানো জল খান তিনি। সঙ্গে থাকে তিনটি কাঠবাদাম। প্রাতঃরাশে থাকে একটি ব্রাউন ব্রেড এবং হাফ বয়েল ডিম। খানিক বেলার দিকে বরাদ্দ থাকে নির্দিষ্ট কোনও একটি ফল। মধ্যাহ্নভোজ সেরে ফেলেন বেলা একটা থেকে দেড়টার মধ্যে। তালিকায় থাকে ভাত, ডাল, তরকারি, মাছ বা মাংস। সন্দীপ্তার কথায়, “দুপুরে খাওয়ার সময় নিয়ে আমি খুবই সচেতন। ঘড়ির কাঁটা ধরে লাঞ্চ করি। বেলা দেড়টা থেকে কোনও ভাবে দু’টো হতে দিই না। আর বিকেলের দিকে আবার একটা ফল খাই।”

সন্ধেবেলায় তালিকায় থাকে ডায়েট চিড়ে বা মাখানা। এড়িয়ে চলেন যে কোনও ধরনের তেলেভাজা। রাত ১০টার মধ্যে নৈশভোজ সেরে ফেলেন সন্দীপ্তা। অলিভ অয়েলে টস করা চিকেন এবং সবজি অথবা তরকারির সঙ্গে মাছ দিয়ে রাতের খাওয়া সারেন তিনি।

শুধু খাওয়াদাওয়াতেই নিয়ন্ত্রণ আনেননি, সপ্তাহে তিন থেকে চার দিন যোগাসন করেন সন্দীপ্তা। “লকডাউনের সময় আমার ওজন বেড়েছিল। ওয়েব সিরিজের জন্য আর ওজন ঝরাইনি। কাজ শেষ হওয়ার পর এই ডায়েট আর যোগাসন করেই সাড়ে আট কেজি ওজন কমিয়েছি,” বললেন ‘দুর্গা’। তবে সপ্তাহে একদিন ডায়েট ফাঁকি না দিলে তাঁর চলে না! সেই দিন মন ভরে পছন্দ মতো খাবারের স্বাদ নেন অভিনেত্রী।

সন্দীপ্তা বললেন, “আমি এক বেলা বেশি খেয়ে ফেললে অন্য বেলা একটু কম খাই। বা পর দিন কার্ডিওটা একটু বেশি করে নিই। চেহারা ঠিক রাখার জন্য শুধু কম খেলেই হবে না। পর্যাপ্ত ব্যায়ামও করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandipta Sen Actress Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE