Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

Devdas: দু’পাশে মাধুরী-ঐশ্বর্যা...ধুতি খুলে যাচ্ছে! ‘দেবদাস’-এর ১৯ বছরে ফাঁস করলেন শাহরুখ

'দেবদাস'-এর সময় লম্বা শ্যুটের দিনে কী ভাবে ধুতি সামলেছিলেন শাহরুখ?

‘দেবদাস’ ছবির একটি দৃশ্য।

‘দেবদাস’ ছবির একটি দৃশ্য।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৯:২৯
Share: Save:

কখনও গভীর রাতে কখনও ভোরে শ্যুটিং। দু’পাশে মাধুরী দীক্ষিত, ঐশ্বর্যা রাইয়ের মতো ডাকসাইটে সুন্দরী নায়িকা। সঞ্জয় লীলা ভন্সালীর ‘দেবদাস’ ছবির শ্যুটের স্মৃতি কী করে ভুলে যাবেন শাহরুখ খান? মনে রাখার যদিও আরও বড় কারণ রয়েছে। একটাই সমস্যা সে সময়ে বারেবারে তাঁকে নাজেহাল করেছিল । যার-তার সামনে ধুতি খুলে যেত শাহরুখের! সোমবার ১৯ বছর পর সেই কথা প্রকাশ্যে আনলেন পর্দার ‘দেবদাস’। জানালেন, এত বছর পরেও পুরনো সেই দিনের কথা আজও টাটকা তাঁর মনে!

আরও নানা কারণে সঞ্জয়ের এই ছবি মনে রেখে দিয়েছেন সবাই। ১৯৫৫ সালে বিমল রায় পরিচালিত ‘দেবদাস’-এ মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন দিলীপ কুমার। ২০০২-এ তাঁরই ‘পাতানো ছেলে’ শাহরুখ একই চরিত্রে অভিনয় করে। সবাই তাই মুখিয়ে ছিলেন তাঁর অভিনয় দেখার জন্য। পাশাপাশি, এই ছবিতে প্রথম আত্মপ্রকাশ শ্রেয়া ঘোষালের। কবিতা কৃষ্ণমূর্তির সঙ্গে তাঁর গাওয়া ‘ডোলা রে’ সুপারহিট। ছবিতে প্রথম মুখোমুখি মাধুরী দীক্ষিত-ঐশ্বর্যা রাই। ‘ডোলা রে’ গানের দৃশ্যে তাঁদের নাচ প্রশ্ন তুলে দিয়েছিল, ‘নাচে কে বেশি পারদর্শী’?

আরও পড়ুন:

সপ্তাহের প্রথম দিনেই শাহরুখ সেই সব ফেলে আসা মুহূর্ত ঘিরে থাকা ছবির দৃশ্য ইনস্টাগ্রামে ভাগ করে নিয়েছেন। মাধুরী-ঐশ্বর্যা ছাড়াও নতুন করে মনে করেছেন কিরণ খের, জ্যাকি শ্রফকে। আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন সঞ্জয় লীলা ভন্সালীকেও। শাহরুখের সঙ্গে নতুন করে ‘দেবদাস’-এ মশগুল ৭ লক্ষ নেটাগরিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE