Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Satyajeet Dubey

ছবির জন্য ২৭ দিনে ১০ কিলো ঝরিয়ে আবার ৩ দিনে ‘স্বাস্থ্য’ ফিরিয়ে দেখালেন সত্যজিৎ

‘অ্যায় জিন্দেগি’ ছবির জন্য ২৭ দিনে ১০ কিলো ওজন কমিয়েছিলেন সত্যজিৎ। আবার ৩ দিনে স্বাস্থ্য ফিরিয়েও দেখিয়েছেন। কী ভাবে সম্ভব হল? ভাগ করলেন সেই অভিজ্ঞতা।

কী ভাবে পারলেন অভিনেতা?

কী ভাবে পারলেন অভিনেতা?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৩:১৩
Share: Save:

‘মুম্বই ডায়েরিজ: ২৬/১১’ এবং ‘বেস্টসেলার’ সিরিজের জনপ্রিয় মুখ সত্যজিৎ দুবে তখন প্রস্তুতি নিচ্ছেন নতুন ছবি ‘অ্যায় জিন্দেগি’-র জন্য। লিভারে সিরোসিস। শরীর ক্ষয়ে এসেছে। এমন একটি চরিত্রে মানানোর জন্য এক মাসে ১০ কিলো ওজন কমিয়ে ফেলেন অভিনেতা। নেহাত সহজ ছিল না সে কাজ। স্রেফ টম্যাটো আর শশা খেয়ে কাটিয়েছেন। একটি ছবির জন্য কত কিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে, ভাগ করলেন সেই অভিজ্ঞতা।

সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে নায়ক বললেন, “যখন ছবির চুক্তিতে সই করলাম, আমার চেহারা ভাল ছিল। কিন্তু চরিত্রে ঢোকার প্রয়োজনে চেহারা ভেঙে ফেলতে হল।”

ছবিতে দক্ষিণী নায়িকা রেবতীর বিপরীতে দেখা গিয়েছে তাঁকে। সত্যজিৎ জানান, দ্রুত ওজন কমাতে তরল খাবার খেতেন। দিনে দশ কিলোমিটার ছুটে আসার পর টম্যাটো এবং শশা খেয়ে নিতেন। এ ভাবেই ২৭ দিনে ১০ কিলো ওজন কমিয়ে ফেলেন অভিনেতা।

সেই সঙ্গে ‘অ্যায় জিন্দেগি’-র শুটিংয়ের ‘ভাল’ দিনগুলোর কথাও মনে পড়ে সত্যজিতের, যখন খাওয়াদাওয়া নিয়ে কোনও বিধিনিষেধ ছিল না। অভিনেতা বলেন, “ছবিতে কিছু অংশ ছিল, যেখানে আমায় স্বাস্থ্যবান দেখানোর দরকার ছিল। হাতে ছিল মোটে ৩ দিন। তার মধ্যেই ওজন বাড়ানোর জন্য আবার গোগ্রাসে পিৎজা খেয়েছি। কোকাকোলা, ভাজাভুজি সবই খেয়েছি, যত পারি। বেশ উপভোগ করেছি সেই মাসটা। এমন ঘটনাবহুল সময় জীবনে এই প্রথম। কাজ উদ্ধার হয়ে গিয়েছিল অবশ্য।”

১৪ অক্টোবর মুক্তি পেয়েছে অনির্বাণ পরিচালিত ‘অ্যায় জিন্দেগি’। এ ছবি ব্যাপক প্রশংসাও অর্জন করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyajeet Dubey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE