Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Shahrukh Khan

Shah Rukh Khan: দু’বছরের কঠোর পরিশ্রমে ‘পাঠান’ হয়েছেন শাহরুখ, জানালেন প্রশিক্ষক

প্রায় ৫৭ বছরেও কাজের প্রতি নিষ্ঠায় যে কোনও তারকাকে টক্কর দিতে পারেন শাহরুখ খান। ‘পাঠান’-এর পেশীবহুল চেহারা পেতে দু’বছর পরিশ্রম ‘বাদশা’র।

কিং খান এখন ‘পাঠান’।

কিং খান এখন ‘পাঠান’।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৩:৫১
Share: Save:

নিজের কাজের প্রতি ভালবাসা আর নিষ্ঠা কাউকে কতটা দূর নিয়ে যেতে পারে? প্রায় ৫৭ বছর বয়সে দাঁড়িয়েও সে কথা ফের প্রমাণ করে ছাড়লেন শাহরুখ খান! দেখিয়ে দিলেন, এখনও অধ্যবসায়ের লড়াইয়ে অনেককেই টক্কর দিতে পারেন তিনি। না হলে, ‘পাঠান’ হয়ে উঠতে দু’বছর আক্ষরিক অর্থে মাথার ঘাম পায়ে ফেলেন!

Advertisement

প্রায় বছর চারেক পরে পর্দায় ফিরছেন। ইতিমধ্যেই বলিউড জুড়ে শোরগোল ফেলে দিয়েছে তাঁর ‘পাঠান’ লুক। টানটান, নির্মেদ, পেশিবহুল চেহারা। প্রায় হাঁটুর বয়সিদেরও লজ্জায় ফেলতে পারেন বলিউডের ‘বাদশা’। কিন্তু এই চেহারায় ক্যামেরার সামনে দাঁড়ানোর আগের লড়াইয়ের খবর প্রকাশ্যে এল সম্প্রতি। সৌজন্যে তাঁর প্রশিক্ষক প্রশান্ত সুভাষ।

প্রশান্ত জানান, দু’বছর রীতিমতো কঠোর শরীরচর্চা করেছেন কিং খান। মুম্বই সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই প্রশিক্ষক বলেন, ‘‘প্রচুর ওয়েট লিফটিং করেছেন শাহরুখ। প্রথম দিকে লাগাতার সার্কিট ট্রেনিং এবং কার্ডিয়ো ওয়ার্কআউট করানো হত। পরের দিকে আরও কঠোর পরিশ্রম করেছেন। একাধিক বার চোট পেয়েও পিছিয়ে যাননি। আর সব মিলিয়ে দু’বছরের এমন অধ্যবসায়ের ফসল কী, তা প্রত্যেকে পর্দায় দেখতে পাচ্ছেন। ওঁর চেহারা, শারীরিক গঠন সবটাই আমূল পাল্টে গিয়েছে।’’

২০২৩-এর জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ‘পাঠান’-এর। সিদ্ধার্থ আনন্দের ছবিতে শাহরুখ ছাড়াও দুই মুখ্য চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.