Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh Khan

প্রিয় পোষ্যের মৃত্যুতে তুলকালাম কাণ্ড শাহরুখের, কবর খুঁড়ে কী করেন?

শাহরুখের আতিথেয়তার প্রশংসা বলিউডে সর্বজনবিদিত। বাড়ির ছোটবড় সব জিনিসে রয়েছে নজর। তাঁর অনুপস্থিতিতে প্রিয় পোষ্যের মৃত্যুতে মেনে নিতে পারেননি অভিনেতা।

Shah Rukh khan got angry for burying his dog far away from his house

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮
Share: Save:

বলিউডের বাদশা তিনি। গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় তারকা। তিনি শাহরুখ খান। বলিউড তথা হিন্দি বিনোদন জগতে কাটিয়ে ফেলেছেন তিন দশকের বেশি সময়। প্রেমের নায়ক থেকে শুরু করে অ্যাকশন হিরো— সব ধরনের চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন তিনি। অনুরাগীদের কাছে তিনিই ‘কিং খান’। বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’র হাত ধরে হিটের হ্যাটট্রিক করেছেন শাহরুখ। তবে কর্মক্ষেত্রে যতই সাফল্য আসুক না কেন শাহরুখ বরাবারই ‘ফ্যামিলি ম্যান’। তিন ছেলেমেয়েকে যেমন সময় দেন, তেমনই তাঁর আতিথেয়তার প্রশংসা বলিউডে সর্বজনবিদিত। বাড়ির ছোট বড় সব জিনিসে রয়েছে তাঁর খেয়াল। এক বার তাঁর অনুপস্থিতিতে মৃত্যু হয় প্রিয় পোষ্যের। বাড়ি ফিরে তাকে দেখতে না পেয়ে যে কাণ্ড ঘটান, শুনলে বিস্মিত হবেন।

বহু বছর আগের কথা। গৌরী খানের মামা তাঁকে একটি ‘চাইনিজ় পেকনিজ়’ প্রজাতির কুকুর উপহার দেন। শুধু গৌরীরই নয়, সময়ের সঙ্গে কুকুরটি শাহরুখের নেওটা হয়ে ওঠে। বড্ড ভালবাসতেন শাহরুখও। তবে দিন কয়েকের জন্য বাড়ি থেকে দূরে ছিলেন শাহরুখ। শুটিংয়ের কারণেই সম্ভবত। বাড়ি ফিরেই খুঁজতে থাকেন পোষ্যকে। বাড়ির পরিচারক জানান, কুকুরটি মারা গিয়েছে। শাহরুখ জানতে চান, কোথায় কবর দেওয়া হয়েছে তাঁকে? সমুদ্রের পাড়ে শায়িত রয়েছে জানতে পেরেই মেজাজ হারান অভিনেতা। লোকজন নিয়ে যান সমুদ্রপাড়ে। সেখানে কবর খুড়ে বার করে আনেন প্রিয় পোষ্যকে। কবর দেন বাড়ির পিছনে। যুক্তি হিসেবে শাহরুখ পরিচারিকাকে বলেন, ‘‘ও যখন বেঁচে ছিল, আমাদের সঙ্গে ছিল। তোমার এত সাহস কি করে হয়, ওকে বাড়ি থেকে বার করে দেওয়ার। ও জীবিত থাকুক কিংবা মৃত আমাদের সঙ্গেই থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood Actor Pet pet dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE