Advertisement
০২ মে ২০২৪
Jawan

‘মানি হাইস্ট’-এর নকল নাকি শাহরুখের ‘জওয়ান’, সত্যি কি তাই?

স্প্যানিশ ওয়েব সিরিজ় ‘মানি হাইস্ট’-এর হিন্দি সংস্করণ শাহরুখের ‘জওয়ান’? মুখ খুললেন ‘কাস্টিং ডিরেক্টর’ মুকেশ ছাবড়া।

‘মানি হাইস্ট’-এর নকল নাকি ‘জওয়ান’!

‘মানি হাইস্ট’-এর নকল নাকি ‘জওয়ান’! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১২:৩৭
Share: Save:

শাহরুখের ‘জওয়ান’ ছবির মুক্তির অপেক্ষায় রয়েছেন তাঁর অনুরাগীরা। ‘পাঠান’-এর আকাশছোঁয়া সাফল্যের পর শাহরুখ খানের পরবর্তী ছবি ‘জওয়ান’। এই ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাবে অভিনেতাকে। শুধু তাই নয়, অভিনেতাকে দেখা যাবে প্রমীলা বাহিনীর ‘চিফ’-এর চরিত্রে। এর পর থেকেই গুঞ্জন, এটি নাকি বিখ্যাত স্প্যানিশ ওয়েব সিরিজ় ‘মানি হাইস্ট’-এর হিন্দি সংস্করণ। স্পেনের গণ্ডি পেরিয়ে বিশ্বের দরবারে পৌঁছে গিয়েছিল এই সিরিজ়। প্রতিটি চরিত্রই জনপ্রিয়তা পায় এই সিরিজ়ের, কিন্তু ‘প্রফেসর’ চরিত্রটির আকর্ষণ আলাদা। প্রচুর অনুরাগী তৈরি হয় শো চলাকালীন। এই প্রফেসরই সাত জন সদস্যের টিম বানান। যাঁরা সংঘবদ্ধ হয়ে স্পেনের রিজ়ার্ভ ব্যাঙ্ক লুট করে। এই টিমে টোকিয়া, নাইরোবি, রাকেলের মতো নারীরাও ছিল। এ বার ‘জওয়ান’ ছবির প্রিভিউতে শাহরুখের চারপাশে সশস্ত্র প্রমীলা বাহিনী দেখে বার বার সকলের কৌতূহল হচ্ছে, তা হলে কি শাহরুখের এই ছবি বিশ্ববিখ্যাত এই ওয়েব সিরিজ়ের অনুকরণ? এই প্রসঙ্গে জল্পনা উস্কে কী বললেন ছবির ‘কাস্টিং ডিরেক্টর’ মুকেশ ছাবড়া?

এক সাক্ষাৎকারে মুকেশ বলেন, ‘‘আমি চাই দর্শক আরও একটু উৎসাহ ধরে রাখুন। যখন ‘জওয়ান’ বড় পর্দায় আসবে তখনই পরিষ্কার হয়ে যাবে সবটা। ট্রেলার নিয়ে কি কম প্রশ্নের মুখে পড়তে হয়েছে! তবে এখনই রহস্যের উদ্‌ঘাটন করছি না। একটু সকলে অপেক্ষা করুন, বড় পর্দায় এই ছবি উপভোগ করবেন। আমি শুধু এতটুকু বলতে পারি, এটা শাহরুখের জীবনের একটা বিশেষ ছবি। আমার মনে হয় এই ছবি শাহরুখ অনুরাগীদের চমকে দেবে।’’

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। তবে ‘জওয়ান’ ছবির মুক্তির আগেও ‘পাঠান’ মন্ত্রেই ভরসা রেখেছেন শাহরুখ। জানুয়ারিতে ‘পাঠান’ মুক্তির আগে ছবির কোনও প্রচারমূলক অনুষ্ঠানে দেখা যায়নি শাহরুখকে। সমাজমাধ্যমের পাতায় স্রেফ ‘আস্ক এসআরকে’-এর মাধ্যমেই ছবির প্রচার সেরেছিলেন তিনি। তাতেই অর্ধেক কাজ সারা হয়ে গিয়েছিল বাদশার। এ বার প্রত্যাশার পারদ চড়ছে ‘জওয়ান’-কে ঘিরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Money Heist Shah Rukh Khan Bollywood News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE