Advertisement
২৯ মে ২০২৪
Shah Rukh Khan

৫৮-য় পা দিয়ে নতুন করে শুরু! হিরানির পরে কার সঙ্গে প্রথম বার জুটি বাঁধবেন শাহরুখ?

গত বছর সাফল্যের শিখরে পৌঁছেছেন তিনি। একটা-দু’টো নয়, এক বছরে তাঁর হিটের ঝুলিতে মোট তিনটি ছবি। হিটের হ্যাটট্রিকের পর আরও চাঙ্গা শাহরুখ খান।

Shah Rukh Khan to collaborate with Vishal Bhardwaj in his next film

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ২০:৪৭
Share: Save:

তিনি যে বলিউড ও বক্স অফিসের বাদশা, তার প্রমাণ গত বছরে এক বার-দু’বার নয়, মোট তিন বার দিয়েছেন শাহরুখ খান। বছর শুরু করেছেন যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে। বছরের মাঝমাঝি সময়ে এসে মুক্তি পেয়েছে তাঁর প্রথম ‘প্যান ইন্ডিয়ান’ ছবি ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত সেই ছবিও বক্স অফিসে সুপারহিট। বছরের শেষে এসে বক্স অফিসে সাফল্য পেয়েছে রাজকুমার হিরানি সঙ্গে শাহরুখের প্রথম ছবি ‘ডাঙ্কি’। হিটের হ্যাটট্রিকে ২০২৩ শেষ করেছেন শাহরুখ। অতিমারি, লকডাউন ও নিজের কেরিয়ারের খারাপ সময় কাটিয়ে রাজসিক প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। চলতি বছরে তাই আরও চাঙ্গা শাহরুখ। মেয়ে সুহানা খানেরএই প্রথম পর্দায় অভিনয় করতে চলেছেন শাহরুখ। শুধু তা-ই নয়, চলতি বছরে আরও এক পরিচালকের সঙ্গে প্রথম বার জুটি বাঁধতে চলেছেন বাদশা।

নিজের তিন দশকেরও বেশি সময়ের অভিনয় জীবনে ‘ডাঙ্কি’র আগে কখনও হিরানির সঙ্গে কাজ করেননি শাহরুখ। ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবির সময় কথা অনেক দূর এগোলেও আদপে সেই ছবিতে কাজ করা হয়ে ওঠেনি শাহরুখের। তবে ‘ডাঙ্কি’-তে সেই অপূর্ণ সাধ মিটিয়েছেন তিনি। খবর, এ বার নিজের পছন্দের আরও এক পরিচালকের সঙ্গে প্রথম বার কাজ করতে চলেছেন শাহরুখ। তিনি বিশাল ভরদ্বাজ। ‘কামিনে’, ‘হায়দর’, ‘ওমকারা’, ‘খুফিয়া’র মতো ছবির নির্মাতা বিশাল। শেক্সপিয়রের নাটককে বলিউড ছবির পর্দায় তুলে ধরতে সিদ্ধহস্ত। ছবির চিত্রনাট্যের জন্য বিশেষ সুনাম আছে বিশালের। খবর, বিশালের ছবির চিত্রনাট্য বেশ পছন্দ হয়েছে শাহরুখের। সব কিছু পরিকল্পনা মাফিক চললে এই প্রথম বার একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন শাহরুখ ও বিশাল।

এর আগে চেতন ভগতের ‘টু স্টেটস’ উপন্যাস অবলম্বনে ছবি বানাতে চেয়েছিলেন বিশাল। সেই ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন তিনি। যদিও সেই সময় বেশ কিছু মতপার্থক্যের কারণে শেষ পর্যন্ত কাজ করা হয়ে ওঠেনি বিশাল ও শাহরুখের। পরে আলিয়া ভট্ট ও অর্জুন কপূরকে নিয়ে সেই ছবি বানান অভিষেক বর্মন। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood Actor Vishal Bhardwaj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE