Advertisement
২৪ জুলাই ২০২৪
Shah Rukh Khan

এক টাকায় কাজ করতে রাজি শাহরুখ খান; কেন সেই ছবি থেকে সরে গিয়েছিলেন অভিনেতা?

একটা সময় ছিল যখন মাত্র এক টাকায় ছবির চুক্তি সই করেছিলেন শাহরুখ খান। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন বলি তারকা।

Shah Rukh Khan was offered to work in Nayak and he took one rupee while signing the film

শাহরুখ খান। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১২:৫৮
Share: Save:

আজ তিনি বলিউডের কিং খান। এক বিরাট সাম্রাজ্যের অধিকারী। দেশ-বিদেশে তাঁর ভক্তের সংখ্যা অগণিত। কিন্তু একটা সময় ছিল যখন মাত্র এক টাকায় ছবির চুক্তি সই করেছিলেন শাহরুখ খান। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন বলি তারকা।

বলিউডের নামকরা ছবি ‘নায়ক’। অভিনেতা অনিল কপূর এই ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন। কিন্তু এই ছবির প্রস্তাব নাকি প্রথমে পেয়েছিলেন শাহরুখ। এমনকী, চুক্তিতেও সই করা হয়ে গিয়েছিল। এস শঙ্কর পরিচালিত এই ছবি সম্পর্কে শাহরুখ বলেছিলেন, “তিনি (শঙ্কর) কি বলেছেন যে ওর জন্য আমি একটি ছবির চুক্তিতে সই করেছি এবং তার জন্য পারিশ্রমিকও নিয়েছি। কত শুনবেন? মাত্র এক টাকা নিয়েছিলাম ওঁর থেকে। ছবির জন্য পরে ‘ডেট’ দেব বলেছিলাম।”

‘নায়ক’-এর তামিল সংস্করণ পছন্দ হয়েছিল শাহরুখের। আর তাই ছবির চুক্তিতে সই করেছিলেন। কিন্তু এই ছবি হিন্দিতে কেমন হবে, তা নিয়ে সন্দেহ ছিল অভিনেতার। তামিল ছবিতে মুখ্যমন্ত্রীর বিষয়টি মানুষ ভাল ভাবে গ্রহণ করেছিল। কিন্তু উত্তর ভারতের দর্শক এই বিষয়টি কী ভাবে গ্রহণ করবে, সেই বিষয়ে সন্দেহ ছিল শাহরুখের। সৃজনশীল ভাবনা মেলেনি বলেই ওই ছবি থেকে বেরিয়ে আসেন তিনি। অতঃপর ছবিতে অভিনয় করেছিলেন অনিল কপূর। বিপরীতে ছিলেন অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। ২০০১ সালে মুক্তি পেয়েছিল ‘নায়ক’।

সম্প্রতি শোনা যাচ্ছে, এই ছবির একটি সিক্যুয়েল তৈরি করার কথা ভাবছেন সিদ্ধার্থ আনন্দ। পরিচালক হিসেবে তাঁরা মিলন লুথরিয়ার কথা ভাবছেন বলেও জানা যাচ্ছে। তবে ‘নায়ক ২’-তেও অনিল ও রানিকেই দেখা যাবে কি না, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Nayak Anil Kapoor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE