Advertisement
০৪ মে ২০২৪
Shah Rukh Khan Birthday

শাহরুখের জন্মদিনে ‘মন্নত’-এর বাইরে হুলস্থূল! পরিস্থিতি সামলাতে এই প্রথম লাঠিচার্জ পুলিশের

২ নভেম্বর ৫৮-য় পা দিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। গত রাত থেকেই বাদশার এক ঝলক দেখতে পাওয়ার জন্য ‘মন্নত’-এর বাইরে ভিড় জমিয়েছেন অগণিত অনুরাগী।

Shah Rukh Khan’s fans lathi-charged outside Mannat on actor’s 58th birthday

‘মন্নত’-এর বাইরে ভিড় জমিয়েছেন অসংখ্য অনুরাগী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

২ নভেম্বর ৫৮-য় পা দিয়েছেন বলিউডের বাদশা শাহরুখ খান। ১ নভেম্বর রাত থেকেই ‘মন্নত’-এর বাইরে ভিড় জমিয়েছিলেন অসংখ্য অনুরাগী। আরব সাগরের গর্জনকে ছাপিয়ে গিয়েছিল ভক্তদের উচ্ছ্বাস। ২ নভেম্বর দুপুরবেলা নাগাদ সেই অনুরাগীদের কপালেই জুটল লাঠি। নিরাপত্তা ও সুরক্ষার খাতিরে ‘মন্নত’-এর বাইরের থিকথিকে ভিড় সরাতে লাঠিচার্জ করল মুম্বই পুলিশ। শাহরুখের জন্মদিনে এমন ঘটনা নজিরবিহীন। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো।

২ নভেম্বর শাহরুখের জন্মদিন উপলক্ষে তার আগের দিন থেকে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনুরাগীরা রওনা দেন মায়ানগরীর এক বিশেষ ঠিকানার উদ্দেশে। সেই ঠিকানা হল ‘মন্নত’। বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডের সেই বাংলোর ঠিকানা ভুল হওয়ার কথা নয় শাহরুখ-প্রেমীদের। চলতি বছরেও সেই রীতির ব্যতিক্রম হয়নি। বুধবার সন্ধ্যা থেকেই জড়ো হয়েছিলেন অনুরাগীরা। রাত ১২টার সময় বারান্দা থেকে দেখাও দেন শাহরুখ। ভক্তদের উদ্দেশে হাত নাড়েন, তাঁর সেই চেনা ভঙ্গিতে ফিরিয়ে দেন অসংখ্যা ভক্তের ভালবাসা। রাতের সেই কয়েক মিনিটের ইউফোরিয়ায় মন ভরেনি অনুরাগীদের। বৃহস্পতিবার সকালে একটি অনুষ্ঠানের উদ্দেশে রওনা হন শাহরুখ। তখন বাদশার গাড়ি ঘিরে ধরারও চেষ্টা করেছিলেন কিছু অনুরাগী। পরিস্থিতি সামলাতে এক দল ভক্তের উপর লাঠিচার্জও করতে বাধ্য হয় মুম্বই পুলিশ। যদিও এখনও কোনও অনুরাগীর আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

গত কয়েক বছর কেরিয়ারে নিরিখে কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছেন শাহরুখ। একাধিক ছবির বক্স অফিস ব্যর্থতা ও ছেলে আরিয়ান খানের মাদককাণ্ডে নাম জড়ানোর পরে নিজেকে কিছুটা গুটিয়ে নিয়েছিলেন বাদশা। এমনকি, ২০২১ সালের জন্মদিনে ‘মন্নত’-এর বারান্দায় দেখা পর্যন্ত মেলেনি তাঁর। তবে ২০২৩ শাহরুখের বছর। ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে বাদশাহোচিত প্রত্যাবর্তন করেছেন। বুঝিয়ে দিয়েছেন, এখনও ফুরিয়ে যাননি তিনি। ফের অর্জন করেছেন নিজের ‘স্টারডম’। ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর পর এ বার ‘ডাঙ্কি’-র মুক্তির অপেক্ষা। ১০০০ কোটি হ্যাটট্রিক করতে পারবেন? আত্মবিশ্বাস ও আশায় বুক বাঁধছেন বাদশার অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE