Advertisement
০৫ মে ২০২৪
Jawan Update

মুক্তির এক মাস আগেই ‘ফাঁস’ হয়ে গেল ‘জওয়ান’! কী ভাবে? তদন্তে মুম্বই পুলিশ

আর মাত্র এক মাসের অপেক্ষা। তার পরেই মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের ‘জওয়ান’। তবে আর তর সইল না! মুক্তির এক মাস আগেই ‘ফাঁস’ হয়ে গেল ‘জওয়ান’-এর ক্লিপিং।

Shah Rukh Khan

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৪:৩৭
Share: Save:

বছর শুরু হয়েছে ‘পাঠান’-এর হাত ধরে। তার মাস ছয়েক পরে এ বার ‘জওয়ান’-এর পালা। আরও একটি অ্যাকশন ও বিনোদনে ভরপুর ছবি নিয়ে ফিরছেন শাহরুখ খান। ‘জওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই ছবির জন্য মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। গত ১০ জুলাই ছবির প্রিভিউ মুক্তি পাওয়ার পর সেই উদ্দীপনা আরও বেড়ে গিয়েছে। আর মাত্র এক মাসের অপেক্ষা। তার পরেই ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। তবে সেই এক মাসের তর আর সইল না! সমাজমাধ্যমের পাতায় ফাঁস হয়ে গেল ‘জওয়ান’-এর ক্লিপিং।

টুইটারের পাতায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর ফাঁস হয়ে যাওয়া ক্লিপিং। রেড চিলিজ় এন্টারটেনমেন্টের তরফে অভিযোগ, ‘জওয়ান’-এর ছবির ক্লিপিং চুরি করা হয়েছে। তার পর অনলাইনে ফাঁস করা হয়েছে সেই ক্লিপিং। ঘটনার পরেই সান্তাক্রুজ় থানায় এফআইআর দায়ের করা হয়েছে রেড চিলিজ়ের তরফে। ছবির স্বত্ব চুরির অভিযোগে ও তথ্যপ্রযুক্তি আইন লঙ্ঘন করার দাবি তুলে এফআইআর দায়ের করা হয়েছে গত ১০ অগস্ট। খবর, ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে সংশ্লিষ্ট টুইটার অ্যাকাউন্টগুলিকে, যেখান থেকে এই ক্লিপিং সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছিল। তাদেরও আইনি নোটিস পাঠানো হয়েছে নির্মাতাদের পক্ষ থেকে। শুধু তাই-ই নয়, প্রযোজনা সংস্থার তরফে দিল্লি হাইকোর্টের কাছে অভিযোগ জানানো হলে আদালত নির্দেশ দেয় যাতে ছবির ক্লিপিং দ্রুত সমাজমাধ্যম থেকে সরিয়ে দেওয়া হয়। আদালতে নির্দেশ মেনে নিজেদের প্রোফাইল থেকে ক্লিপিং সরিয়েও দিয়েছে সংশ্লিষ্ট টুইটার অ্যাকাউন্টগুলি।

এ দিকে, আগামী ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগ়ৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। ‘জওয়ান’ ছবির মুক্তির আগেও ‘পাঠান’ মন্ত্রেই ভরসা রেখেছেন শাহরুখ। জানুয়ারিতে ‘পাঠান’ মুক্তির আগে ছবির কোনও প্রচারমূলক অনুষ্ঠানে দেখা যায়নি শাহরুখকে। সমাজমাধ্যমের পাতায় স্রেফ ‘আস্ক এসআরকে’-এর মাধ্যমেই ছবির প্রচার সেরেছিলেন তিনি। তাতেই ছক্কা হাঁকিয়েছিল ছবি। খবর, ‘জওয়ান’-এর ক্ষেত্রে একই পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। যে কোনও প্রচারমূলক অনুষ্ঠানের থেকে শাহরুখের ‘আস্ক এসআরকে’-র আবেদন যে কয়েক গুণ বেশি, তা উপলব্ধি করে ফেলেছেন নির্মাতারা। তাই বিপণন কৌশলের পিছনে অযথা খরচ করতে চাইছেন না তাঁরা। বরং দর্শকের মধ্যে উত্তেজনা বাড়াতে কিছু নতুন ধরনের অনুষ্ঠান করার কথা ভাবছেন অ্যাটলি-সহ ‘টিম জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE