Advertisement
০২ মে ২০২৪
Bollywood Controversy

পুরস্কার অর্জন করেননি, টাকা দিয়ে কিনেছেন! শাহরুখের গোপন কথা ‘ফাঁস’ করলেন বিদ্যা বালন

বলিউডের বাদশা তিনি। দেশের অন্যতম জনপ্রিয় তারকা। পুরস্কারেরও খামতি নেই তাঁর ঝুলিতে। সেই পুরস্কার কি আদৌ অর্জিত? প্রশ্ন তুললেন অভিনেত্রী বিদ্যা বালন।

Shah Rukh Khan’s reaction goes viral as Vidya Balan asks him how many awards he has bought in his career

(বাঁ দিকে) শাহরুখ খান। বিদ্যা বালন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২০:২০
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা তিনি। তাঁর জনপ্রিয়তাকে টেক্কা দিতে পারেননি তাঁর বহু সমকালীন তারকাও। বলিউডের বাদশা শাহরুখ খান। হিট ও ফ্লপ ছবির ঊর্ধ্বে গিয়ে দর্শক ও অনুরাগীদের মনে নিজের জায়গা তৈরি করেছেন তিনি। শুধু অনুরাগীই নন, সমালোচকদের কাছেও তাঁর আবেদন কিছু কম নয়। প্রায় তিন দশকের দীর্ঘ অভিনয় জীবনে কম পুরস্কার ঝুলিতে ভরেননি শাহরুখ। তবে সব পুরস্কারই কি নিজের মেধা, প্রতিভা ও যোগ্যতার ভিত্তিতে অর্জন করেছেন তিনি? না কি তার নেপথ্যে রয়েছে মোটা অঙ্কের টাকার খেলা? প্রশ্ন তুললেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালন।

পুরস্কার কেনাবেচার পরম্পরা বলিপাড়ায় নতুন নয়। ইন্ডাস্ট্রির ওপেন সিক্রেট নিয়ে ওয়াকিবহাল তারকারা নিজেও। সাম্প্রতিক কালে তাই পুরস্কারের কৌলীন্য নিয়েও একাধিক বার প্রশ্ন উঠেছে। এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চেই শাহরুখকে এই পুরস্কার কেনাবেচা নিয়ে প্রশ্ন করে বসলেন বিদ্যা। ঘটনাচক্রে ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন শাহরুখ। শাহরুখকে বিদ্যা প্রশ্ন করেন, নিজের কেরিয়ারে এখনও পর্যন্ত কতগুলো পুরস্কার পেয়েছেন তিনি? শাহরুখ সেই প্রশ্নের উত্তর দিলে বিদ্যা পাল্টা প্রশ্ন করেন, ওই সব পুরস্কারের মধ্যে কতগুলো তিনি নিজের খরচে কিনেছেন? বিদ্যার এই বাঁকা প্রশ্নের জবাব দিতেও পিছপা হননি শাহরুখ। তবে বিদ্যার প্রশ্নে মেজাজও হারাননি শাহরুখ। বরং, বেশ মশকরার ছলেই একে অপরের সঙ্গে এই প্রসঙ্গে কথা বলেছেন তাঁরা। ২০১৩ সালের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানেরই এই কথোপকথন ভাইরাল হয়েছে সমাজমাধ্যমের পাতায়।

‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার হিট ছবির মাধ্যমে বছর শুরু করেছেন শাহরুখ। এ বার তাঁর ‘জওয়ান’-এর অপেক্ষায় দর্শক ও অনুরাগীরা। ‘জওয়ান’-এর মাধ্যমে প্যান-ইন্ডিয়ান ছবিতে অভিষেক হতে চলেছে শাহরুখের। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE