Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pathaan

প্রথম দিনেই বক্স অফিসে যে ১০টি নজির গড়ল ‘পাঠান’

বলিউডকে পুরনো ছন্দে ফেরাল ‘পাঠান’। প্রথম দিনেই শাহরুখ খান অভিনীত এই ছবির ঝুলিতে একাধিক নজির।

প্রথম দিনেই বক্স অফিসে একাধিক নজির গড়ল পাঠান।

প্রথম দিনেই বক্স অফিসে একাধিক নজির গড়ল পাঠান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৫:৪৪
Share: Save:

ছবির মুক্তির পর থেকেই দেশ জুড়ে চর্চায় রয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের কাঙ্ক্ষিত প্রত্যাবর্তন সফল। দেশের পাশাপাশি বিদেশের বক্স অফিসেও এই ছবি আলোড়ন সৃষ্টি করেছে ছবিটি। বৃহস্পতিবার ছুটির দিন। সামনে রয়েছে সপ্তাহান্ত। আর ছুটির দিন মানেই আরও বেশি ব্যবসার হাতছানি। সব মিলিয়ে সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের মতে, আগামী দিনে এই ছবি একের পর এক নজির সৃষ্টি করার দাবিদার। প্রথম দিনেই একাধিক নজির সৃষ্টি করেছে পাঠান। একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক।

১) হিন্দি ছবির নিরিখে এখনও পর্যন্ত ‘পাঠান’-ই সবচেয়ে ব্যপ্তিতে মুক্তি পেয়েছে। প্রথম দিন ছবিটি দেশে মোট ৫,৫০০ টি পর্দায় মুক্তি পেয়েছে।

২) হিন্দি ছবির বাজারে প্রথম দিন সবচেয়ে বেশি ব্যবসার পরিমাণও ঝুলিতে পুরেছে এই ছবি। ঘরোয়া বক্স অফিসে প্রথম দিনে ছবির হিন্দি ভার্সানের ব্যবসার পরিমাণ ৫৫ কোটি টাকা। অন্যান্য আঞ্চলিক ভাষায় ছবিটি প্রথম দিনে ঘরে তুলেছে ২ কোটি টাকা।

৩) ছুটির দিন নয়, এমন দিনে মুক্তিপ্রাপ্ত ছবির তালিকাতেও ব্যবসার অঙ্কে ‘পাঠান’ রয়েছে শীর্ষে।

৪) যশরাজের ‘স্পাই ইউনিভার্স’-এর তৃতীয় ছবি হিসেবেও ‘পাঠান’ বক্স অফিসে সবচেয়ে বেশি ব্যবসা করেছে। এর আগে সিরিজ়ের ‘এক থা টাইগার’ এবং ‘ওয়ার’ ছবি দুটোও প্রথম দিনে ব্যবসার নিরিখে নজির গড়েছিল।

৫) এখনও পর্যন্ত শাহরুখ খান অভিনীত ছবিগুলোর মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করেছে ‘পাঠান’।

৬) শাহরুখের পাশাপাশি জন আব্রাহামের কেরিয়ারেও ‘পাঠান’ই প্রথম দিনের ব্যবসার নিরিখে সব থেকে বড় ছবি।

৭) দীপিকা পাড়ুকোনের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এখনও পর্যন্ত অভিনেত্রীর কেরিয়ারে বক্স অফিসে প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবি ‘পাঠান’।

৮) ‘যশরাজ ফিল্মস’-এর ইতিহাসেও সংস্থা প্রযোজিত ছবির ক্ষেত্রেও প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করেছে ‘পাঠান’।

৯) এর আগে পরিচালক সিদ্ধার্থ আনন্দের কাছ থেকে দর্শক ‘ব্যাং ব্যাং’ এবং ‘ওয়ার’-এর মতো অ্যাকশন ছবি উপহার পেয়েছেন। কিন্তু ‘পাঠান’ই তাঁর কেরিয়ারের এখনও পর্যন্ত ছবিমুক্তির প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবি।

১০) এই নিয়ে ‘যশরাজ’-এর তৃতীয় ছবি প্রথম দিনেই ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করল। আগের দুটি ছবি ‘থগ্‌স অব হিন্দোস্তান’ এবং ‘ওয়ার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE