Advertisement
২৫ জুন ২০২৪
Sharmila Tagore

ক্যানসারের জন্য হাতছাড়া হয়েছে কর্ণের ‘রকি অউর রানি...’, এখন কেমন আছেন শর্মিলা ঠাকুর?

কর্ণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে অভিনয় করার কথা ছিল শর্মিলা ঠাকুরের। শাবানা আজ়মির আগে যামিনী চরিত্রের জন্য নাকি শর্মিলার কাছেই প্রস্তাব রেখেছেন কর্ণ।

Sharmila Tagore reveals she battled cancer, says she rejected Rocky Aur Rani Kii Prem Kahaani due to health

শর্মিলা ঠাকুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৩
Share: Save:

চলতি বছরে মুক্তি পেয়েছে কর্ণ জোহর প্রযোজিত ও পরিচালিত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। ২০১৬ সালে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবি মুক্তির সাত বছর পরে ‘রকি অউর রানি...’র মাধ্যমে পরিচালনায় ফিরেছেন কর্ণ। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভট্ট ও রণবীর সিংহ। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে শাবানা আজ়মি, ধর্মেন্দ্র, চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায়চৌধুরীকে। তবে সম্প্রতি ‘কফি উইথ কর্ণ’-এ কর্ণ জানান, শাবানার চরিত্র যামিনীর জন্য নাকি তাঁর প্রথম পছন্দ ছিলেন শর্মিলা ঠাকুর। তবে সেই সময় শারীরিক অসুস্থতার কারণে কর্ণের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ছেলে সইফ আলি খানের সঙ্গে কফি-আড্ডায় এসে খোলসা করলেন শর্মিলা নিজেই।

‘কফি উইথ কর্ণ’-এর অষ্টম সিজ়নের সাম্প্রতিক পর্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সইফ ও শর্মিলা। সেখানেই প্রথম ক্যানসারের সঙ্গে নিজের লড়াই নিয়ে মুখ খুললেন শর্মিলা। আগেই কানাঘুষো শোনা গিয়েছিল, তাঁর শারীরিক অসুস্থতা নিয়ে। তবে এর আগে জনসমক্ষে কখনও তা নিয়ে কথা বলেননি বলিউডের বর্ষীয়ান নায়িকা। কফি-আড্ডায় কর্ণ বলেন, ‘‘আমি আমার ছবি ‘রকি অউর রানি...’র জন্য প্রথমে শর্মিলাজির কাছেই গিয়েছিলাম। তখন অসুস্থতার কারণে তিনি আমার ছবির জন্য সায় দেননি। তার পর ওই চরিত্রেই শাবানাজি অভিনয় করেন। কিন্তু ওই আফসোসটা আমার থেকে গিয়েছে।’’ কর্ণের কথার রেশ ধরে শর্মিলা বলেন, ‘‘কোভি়ডের সময় ছিল ওটা। তখনও ভ্যাকসিন নিয়ে কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি। আমরা নিজেরাও ভ্যাকসিন পাইনি। ক্যানসার নিয়ে আমার যা অভিজ্ঞতা, তার পরে চিকিৎসকেরা চাননি যে, আমি ওই ঝুঁকিটা আর নিই।’’ শর্মিলার কথা থেকেই স্পষ্ট, ক্যানসারের সঙ্গে লড়াই করার পরেও সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে যথেষ্ট সাবধানে থাকতে হয়েছে তাঁকে।

অতিমারির সময়েই শুটিং হয়েছিল ‘রকি অউর রানি...’ ছবির। সেই সময় দিল্লিতে শুটিংয়ের জন্য হাজির ছিল ছবির গোটা টিম। এ দিক মুম্বই ছেড়ে এখন দিল্লিতে পটৌডী প্যালেসেই থাকেন শর্মিলা। সেই সময় তাঁর সঙ্গে সাক্ষাৎও হয়েছিল শাবানার। সমাজমাধ্যমের পাতায় শাবানা পোস্ট করেছিলেন সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE