Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Tollywood: ‘লুকোচুরি’ থামতেই শিলাদিত্য ব্যস্ত ‘চিনে বাদাম’ নিয়ে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ২১:১৩
শ্যুটিংয়ে ব্যস্ত শিলাদিত্য মৌলিক

শ্যুটিংয়ে ব্যস্ত শিলাদিত্য মৌলিক

সদ্য শেষ করেছেন ‘লুকোচুরি’র কাজ। ছুটি দূরঅস্ত! শিলাদিত্য মৌলিক উড়ে গিয়েছেন কাশ্মীরে। সেখানে পাহাড়ি পথে ঘুরতে দেখা গিয়েছে তাঁকে। কাজের বোঝা ঘাড় থেকে নামতেই বেড়ানোর মেজাজে পরিচালক? আনন্দবাজার অনলাইনকে শিলাদিত্য জানিয়েছেন, আবারও কাজে ডুব দিয়েছেন তিনি। তাঁর আর একটি ছবি ‘চিনে বাদাম’-এর গানের দৃশ্য ক্যামেরাবন্দি করা বাকি। সে কারণেই প্রযোজক এনা সাহার সঙ্গে কাশ্মীরে। সম্ভবত সোমবারে ভূস্বর্গে পা রাখবেন যশ দাশগুপ্ত।

ভালবাসার গল্প বলতে ভালবাসেন শিলাদিত্য। প্রথম ছবি ‘সোয়েটার’ থেকেই নানা ধরনের সম্পর্কের কথা বুনে চলেছেন তিনি। ‘লুকোচুরি’ও তেমনই এক গল্প, দাবি পরিচালকের। যেখানে উঠে এসেছে সমাজের শ্রেণি-বৈষম্যের কথা। ছবির পটভূমিকায় এক চোর, মিকি। সাগরেদ তার দাদা জ্যাকি। এক দিন মিকি হাতেনাতে ধরা পড়ে যায় এক ধনীর বাড়িতে। প্রেমেও পড়ে সেই বাড়ির মেয়ে শিবাঙ্গীর। কিন্তু দুই অসম বৃত্তের মানুষের মধ্যে কি ভালবাসা জমে? শিবাঙ্গী জানেই না অভাব কাকে বলে। তার কাছে জীবনের রোমাঞ্চই আসল। যা পদে পদে রয়েছে মিকির পেশায়। এ দিকে মিকি শিবাঙ্গীর জন্য চৌর্যবৃত্তি ছেড়ে দেয়। সঙ্গে সঙ্গে প্রেমও উধাও! কন্যে যে মিকির চুরি বিদ্যায় মনপ্রাণ সঁপেছিল! অতঃকিম? পরিচালকের জবাব, বাকিটা বলবে প্রেক্ষাগৃহ।

Advertisement

পরিচালনার প্রথম দিন থেকেই শিলাদিত্য তারকা অভিনেতাদের নিয়ে কাজ করেছেন। ‘লুকোচুরি’তে নতুন মুখের ভিড় বেশি। নিজেকে বদলাতেই কি এই পদক্ষেপ? পরিচালকের দাবি, চিত্রনাট্য নতুন মুখ দাবি করছিল। তিনি নিজেও নবাগতদের নিয়ে কাজ করতে ভালবাসেন। তারই ফসল এই ছবি। অভিনয় করেছেন অঙ্গনা রায়, রাজদীপ দেব, গুলশনারা খাতুন, সুকন্যা, আত্মদীপ ঘোষ, সাহেব চট্টোপাধ্যায়। ছবির শ্যুট হয়েছে পাহাড়ি অঞ্চল শিটানে। শিলাদিত্যের কথায়, সেই ছোট্ট পাহাড়ি এলাকার বাসিন্দাদেরও তিনি অভিনয়ে সামিল করেছেন। ছবির গানের দায়িত্বে রণজয় ভট্টাচার্য।

আরও পড়ুন

Advertisement