Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shikha Singh

Shikha Singh: স্তন্যপানের ছবিকে ‘নগ্ন ছবি’ আখ্যা দিয়ে আক্রমণ করা হল শিখাকে, মুখ খুললেন অভিনেত্রী

ছবিটি এমন ভাবে তোলা হয়েছিল যাতে আমার সন্তানের মুখ দেখা না যায়: শিখা সিংহ

নতুন মা অভিনেত্রী শিখা সিংহ

নতুন মা অভিনেত্রী শিখা সিংহ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ২৩:৫৭
Share: Save:

এক বছর হল মা হয়েছেন মুম্বইয়ের টেলি অভিনেত্রী শিখা সিংহ। তিনি কন্যাসন্তান আলায়নার সঙ্গে একাধিক ছবি দেন ইনস্টাগ্রামে। তার মধ্যেই সমাজের চোখ রাঙানি সহ্য করতে হচ্ছে তাঁকে। ‘কুমকুম ভাগ্য’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী ১ জুলাই নিজের ও তাঁর একরত্তির ছবি দিয়েছিলেন ইনস্টাগ্রামে। ছবিটা তোলা হয়েছে স্তন্যপান করানোর সময়ে। সেই মুহূর্তটি নেটাগরিকদের সঙ্গে ভাগ করে নিয়ে শিখা লিখেছিলেন, ‘নিজের সন্তানকে ঠান্ডা পানীয় খেতে দেওয়ার জন্য এক জন মা যতটা সমালোচিত হন, তার থেকে অনেক বেশি নিন্দা শুনতে হয় মাতৃদুগ্ধ পান করানোর জন্য। আমি সেই ছবিটায় বদল আনতে চাই।’ যদিও এই পংক্তি ধার করা, কিন্তু নিজের মনের কথাই বলতে চেয়েছেন তিনি।

কিন্তু মানুষ সেই ছবিটিকে কেবল একটি ‘নগ্ন ছবি’ হিসেবেই দেখল। নেটাগরিকদের কোপ এসে পড়ল অভিনেত্রীর উপর। শিখার দেহের কিছু অংশ দৃশ্যমান দেখে ক্ষুব্ধ তাঁরা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানান, ‘‘আমি আমার সন্তানকে মাতৃদুগ্ধ পান করানোর একটি ছবি পোস্ট করেছি। সেই নিয়ে লোকে আমাকে বিভিন্ন ভাবে কটাক্ষ করেছেন। প্রথমত, আমি মানুষের মতামত এবং দৃষ্টিভঙ্গি নিয়ে মাথা ঘামাই না। দ্বিতীয়ত, আমি স্তন্যপান করানোকে মানুষের চোখে স্বাভাবিক ঘটনা হিসেবে তুলে ধরতে চাই। ছবিটি এমন ভাবে তোলা হয়েছিল যাতে আমার সন্তানের মুখ দেখা না যায়। মানুষ ছবিটিকে একটি ‘নগ্ন ছবি’-র আখ্যা দিয়েছে, যা সেটি আদৌ নয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Breastfeeding Kumkum Bhagya Shikha Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE