Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

সাইনার জীবনীচিত্র থেকে কেন বাদ পড়েছিলেন শ্রদ্ধা? জানালেন পরিচালক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ মার্চ ২০২১ ২২:০১
শ্রদ্ধা কপূরের জায়গায় পরিণীতি চোপড়া সাইনার চরিত্রে

শ্রদ্ধা কপূরের জায়গায় পরিণীতি চোপড়া সাইনার চরিত্রে

ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের জীবনের গল্প নিয়ে তৈরি নতুন ছবি ‘সাইনা’। ২০১৯ সালে যখন ছবিটির কথা ঘোষণা হয়, জানা গিয়েছিল সাইনার চরিত্রে অভিনয় করবেন শ্রদ্ধা কপূর। কিন্তু পরবর্তী কালে ব্যাডমিন্টন র‍্যাকেট হাতে দেখা যায় পরিণীতি চোপড়াকে। প্রযোজক ভূষণ কুমার টুইটে এই খবরটি জানিয়েছিলেন ২০১৯ সালের মার্চ মাসে। অভিনেত্রী বদলের কারণ ছিল অজানা। রবিবার সে প্রশ্নের জবাব দিলেন ছবির পরিচালক অমল গুপ্তে।

শোনা গিয়েছিল, সাইনার চরিত্রের জন্য শ্রদ্ধা এমনকি পুল্লেলা গোপীচাঁদের কাছে প্রশিক্ষণও নিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর, দেড় বছর ধরে ব্যাডমিন্টন খেলার পরেও তিনি নিজেকে উপযুক্ত প্রমাণ করতে পারেননি। তার উপরে ছবির কাজ শুরু হওয়ার আগে শ্রদ্ধা ডেঙ্গিতে আক্রান্ত হন। তখনই সিদ্ধান্ত বদলানো হয়।

মার্চের শুরুর দিকে ‘সাইনা’র টিজার প্রকাশ পায়। আগামী ২৬ মার্চ সে ছবি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। তার আগে মুম্বইয়ের সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময়ে অমল জানালেন, ‘‘প্রথম দিকে শ্রদ্ধাই অভিনয় করবেন বলে স্থির হয়েছিল। তিনি এই চরিত্রের জন্য পুরোপুরি প্রস্তুত ছিলেন। কিন্তু শ্যুটিং শুরু করার পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। ডেঙ্গু জ্বরে কাহিল হয়ে পড়েন শ্রদ্ধা। সমস্যাটা হল, ছবিটি ক্রীড়া সংক্রান্ত। যার ফলে টানা ১২ ঘণ্টা ব্যাডমিন্টন কোর্টে দাঁড়িয়ে অভিনয় করার ক্ষমতা তাঁর ছিল না।’’

Advertisement

পরিচালক তখন ভয় পেয়েছিলেন। এমন অবস্থায় প্রযোজকরা সাধারণত ছবির কাজ বন্ধ করে দেন বলেই জানতেন তিনি। কিন্তু ভূষণ কুমারের সাহায্যে তাঁরা বসে না থেকে কাস্টিংয়ের কাজ শুরু করেন সঙ্গে সঙ্গে। এ বার পরিণীতি চোপড়াকে বেছে নেওয়া হয় ছবিতে। পরিচালকের কথায় জানা যায়, মাত্র ৬ মাসের মধ্যে ব্যাডমিন্টনে পারদর্শী হয়ে ওঠেন অভিনেত্রী।

আরও পড়ুন

Advertisement