Advertisement
০৭ মে ২০২৪
Shyam Benegal

‘গুজব রটাবেন না’, শ্যাম বেনেগালের অসুস্থতা প্রসঙ্গে কড়া বার্তা কন্যা পিয়ার

গুরুতর অসুস্থ শ্যাম বেনেগাল। কিডনির অসুখে নাকি ভুগছেন বর্ষীয়ান পরিচালক। দিন কয়েক আগেই মিলেছিল খবর। এ বার সেই খবর নিয়ে মুখ খুললেন পরিচালকের মেয়ে পিয়া বেনেগাল।

Shyam Benegal\'s daughter refutes reports of the veteran Bollywood director’s ill health

— ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৯:৫৭
Share: Save:

গুরুতর অসুস্থ শ্যাম বেনেগাল। কিডনির অসুখে ভুগছেন পরিচালক। অসুস্থতার জেরে শয্যাশায়ী ৮৮ বছরের বর্ষীয়ান পরিচালক। তাঁকে নাকি হাসপাতালে নিয়ে যাওয়ার মতো পরিস্থিতিও নেই। তাই বাড়িতেই চিকিৎসা চলছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালকের। খবর মিলেছিল দিন কয়েক আগেই। এ বার সেই খবরকে ভুয়ো বলে দাবি করলেন পরিচালকের মেয়ে পিয়া বেনেগাল।

বাবার অসুস্থতা নিয়ে প্রশ্ন করা হলে পিয়া বলেন, ‘‘চিকিৎসকরা বাড়িতে আসছেন! বাড়িতে ওঁর ডায়ালিসিস চলছে! বাবা এতটাই অসুস্থ যে বাড়ি থেকে বেরোতে পারছেন না! এগুলো সব ভুয়ো খবর।’’ অনুরাগীদের প্রতি পিয়ার অনুরোধ, ‘‘গুজবে কান দেবেন না, দিন কয়েকের মধ্যেই উনি একদম সুস্থ হয়ে উঠবেন।’’ বর্ষীয়ান পরিচালক যদি সুস্থই থাকেন, তবে অফিসে কেন দেখা যাচ্ছে না তাঁকে? প্রশ্নের উত্তরে পিয়া বলেন, ‘‘বছর বয়স হয়েছে ওঁর। এই বয়সে যতটা ঠিক থাকা যায়, রয়েছেন। এটা তো ওঁর বিশ্রামের বয়স, তাই না?’’

দিন কয়েক আগে খবর মেলে, বেশ অসুস্থ জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক শ্যাম বেনেগাল। সম্প্রতি শারীরিক অবস্থার নাকি অবনতি হয়েছে তাঁর। গুরুতর অসুস্থতার জেরে দু’টি কিডনিই কাজ করা বন্ধ করে দিয়েছে। ডায়ালিসিস চলছে পরিচালকের। জানা যায়, বাড়িতেই চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। পরিচালকের বাড়ির কর্মীদের থেকে জানা যায়, বার্ধক্যজনিত অসুস্থতা থাকলেও গত কয়েক দিনে শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে পরিচালকের। এমনকি, শেষ কয়েক দিনে বাড়ির মধ্যে নিজের অফিসেও যেতে পারেননি তিনি।

তবে, এর মধ্যেও নিজের পরবর্তী কাজ নিয়ে ভাবনাচিন্তা করছিলেন দাদাসাহেব ফালকে পুরস্কার বিজয়ী এই পরিচালক। স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকাহিনি অবলম্বনে ছবি তৈরি করছেন শ্যাম বেনেগাল। ছবির নাম, ‘মুজিব: দ্য মেকিং অফ আ নেশন’। সেই ছবির কাজেই গত কয়েক দিন ধরে ব্যস্ত ছিলেন পরিচালক। তার মাঝেই আসে পরিচালকের অসুস্থতার খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shyam Benegal Bollywood Director
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE