Advertisement
২১ জুলাই ২০২৪
Abhijeet-Jamai Sasthi

প্রতি বছর পাতে রাজমা-চাউল, এ বছর জামাইষষ্ঠীতে অভিজিতের ভূরিভোজ! ব্যাপারটা কী?

আনন্দে আটখানা গায়ক অভিজিৎ ভট্টাচার্য। প্রতি বছর যেমন তেমন। এ বছর তিনি বাঙালি খানায় জমিয়ে জামাইষষ্ঠী পালন করছেন।

Image Of Jamai Sasthi

অভিজিতের জামাইষষ্ঠী। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ২১:৩৩
Share: Save:

প্রত্যেক বছর গায়ক অভিজিৎ ভট্টাচার্য জামাইষষ্ঠীর দিন মোটে সাড়াশব্দ দেন না। এ বছর তিনিই ঢাকঢোল পিটিয়ে উদ্যাপনের কথা জানান দিচ্ছেন। আনন্দে আটখানা তিনি। চওড়া হাসি উপচে পড়ছে গায়কের চোখেমুখে। এ বছর এমন কী হল যে গায়ক এত উল্লসিত?

সে খবর অবশ্য তিনিই ফাঁস করেছেন। এই প্রথম এমন দিনে তাঁর পাতে শুরু থেকে শেষ পর্যন্ত বাঙালি খানা। যা দেখলে আপনারও জিভে জল আসবে। মনপসন্দ মেনু পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি অভিজিৎ। এত বছর পরে তাঁর জামাইষষ্ঠীর জমকালো উদ্যাপন দেখে অবাক অনুরাগীরাও। গায়ক জানিয়েছেন, তিনি পঞ্জাবি কন্যা বিয়ে করেছেন। তাই প্রতি বছর এই দিন আর বাকি দিনের মধ্যে কোনও ফারাক নেই। তিনি হাসিমুখে রাজমা-চাউলই খান। কিন্তু এ বছরের ব্যাপার অন্য। ছেলের দৌলতে তাঁর ঘরে বাঙালি বৌমা এসেছে। তাঁর শ্বশুরবাড়িতে সপরিবারে আমন্ত্রণ পেয়েছেন অভিজিৎ। এসে দেখেন টেবিলে রকমারি বাঙালি পদ। ডাব চিংড়ি, চিংড়ির মালাইকারি, ভাত, পোলাও, মাটন কষা কিচ্ছু বাকি নেই।

সেই ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে ভাগ করে গায়কের দাবি, ছেলে ভাগ্যিস বাঙালি কন্যা ঘরে এনেছে। তবেই না বৌমার দৌলতে জীবনে প্রথম ঠিকঠাক জামাইষষ্ঠীর খাওয়াদাওয়া সারতে পারলেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE