×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

‘প্রমিজ ডে’তে বাংলাদেশে কী সম্মান পেলেন তাহসান?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫৫
তাহসান রহমান খান।

তাহসান রহমান খান।

নতুন পালক গায়ক- অভিনেতা তাহসান রহমান খানের মুকুটে। ২০১৯-২০ অর্থবর্ষের ‘সেরা করদাতা’ হিসেবে সম্মানিত হয়েছেন তিনি। সুখবরটি নিজেই ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন তাহসান।

একটি হোর্ডিংয়ের ছবি পোস্ট করেছেন তাহসান। সেখানে লেখা, ‘২০১৯-২০ করবছরে সেরা করদাতা মনোনীত হওয়ায় ট্যাক্স কার্ড প্রাপ্তিতে খ্যাতিমান সংগীত শিল্পী ও অভিনেতা তাহসান রহমানকে অভিনন্দন।’

তাহসানের সঙ্গে আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করলে তিনি জানান,বাংলাদেশের শিল্পীদের মধ্যে সর্বোচ্চ কর দিয়ে সেখানকার আয়কর দপ্তরে বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে সম্মানিত হয়েছেন তিনি। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার এই সম্মানে ভূষিত হয়েছেন গায়ক-অভিনেতা।

Advertisement
এই প্রথম নয়, এর আগেও একাধিকবার এই সম্মানে ভূষিত হয়েছেন তিনি।  

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার এই সম্মানে ভূষিত হয়েছেন তিনি।  


তাহসানের কথায়, ‘শিল্পী এবং দেশের নাগরিক হিসেবে আমি আমার কর্তব্য করেছি। আগামী দিনেও সেই একই চেষ্টা থাকবে। আমি নিজেকে জনসাধারণের কাছে আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। মানুষ আমাকে দেখে নিজের কর্তব্য করুন, সেটাই চাই।’

ঘটনাচক্রে ১১ ফেব্রুয়ারি অর্থাৎ ‘প্রমিজ ডে’র দিনেই দেশের নাগরিকদের উদ্দেশে কর্তব্য পালনের এই বার্তা তাহসানের। কথার সূত্র ধরেই প্রতিশ্রুতি দিলেন সারা জীবন অনুরাগীদের মনোরঞ্জন করে যাবেন তিনি। শ্রোতা-দর্শকদের ভাল লাগা-মন্দ লাগা মাথায় রেখে, তাদের জন্য কাজ করে যাবেন শিল্পী তাহসান। তাই অন্যান্য বছরের মত এ বারেও ভালবাসা দিবস উপলক্ষে একসঙ্গে ৪টি নাটক নিয়ে আসছে তাহসান। অনুরাগীদের কাছে নতুন করে পৌঁছানোর দিন গুনছেন শিল্পী।

Advertisement