Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chinmayi Sripada

‘পর্ন দেখলেই ভুল করবেন! প্রথম বার সঙ্গমে মেয়েদের ব্যথা লাগার কথা নয়’, বুঝিয়ে দিলেন গায়িকা

খোলাখুলি কথা বলতে দমেন না চিন্ময়ী। সঙ্গীতজগৎ থেকে সাময়িক ভাবে তাঁকে নিষিদ্ধ করা হয়েছিল যৌন হেনস্থার অভিযোগ আনায়। আবার সরব তিনি।

যৌনতা নিয়ে যা প্রত্যাশা থাকে, বাস্তবে কি তার সঙ্গে কিছু মেলে? এ ধরনের বিষয় নিয়ে বানানো একটি রিল দেখে আর চুপ করে থাকতে পারলেন না সঙ্গীতশিল্পী।

যৌনতা নিয়ে যা প্রত্যাশা থাকে, বাস্তবে কি তার সঙ্গে কিছু মেলে? এ ধরনের বিষয় নিয়ে বানানো একটি রিল দেখে আর চুপ করে থাকতে পারলেন না সঙ্গীতশিল্পী। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৬:৪২
Share: Save:

কান পাতলেই আক্ষেপ। যৌনতা নিয়ে ভারতীয় নারীদের নানা রকম অতৃপ্তির কথা শোনা যায়। এ নিয়ে সমাজমাধ্যমেও মিম, রিলসের ছড়াছড়ি। যৌনতা নিয়ে যা প্রত্যাশা থাকে, বাস্তবে কি তার সঙ্গে কিছু মেলে? এ ধরনের বিষয় নিয়ে বানানো একটি রিল দেখে আর চুপ করে থাকতে পারলেন না সঙ্গীতশিল্পী চিন্ময়ী শ্রীপদা। পাল্টা রিল বানিয়ে জানালেন, পর্ন দেখে যৌনতা শেখা যায় না।

বরাবরই নিজের মতামত সোজাসুজি প্রকাশ করেন চিন্ময়ী। ইনস্টাগ্রামে নিজের বক্তব্য জানিয়ে ভিডিয়ো পোস্ট করে যৌনতা বিষয়ে প্রচলিত কিছু ভুল ধারণা ভাঙতে চেয়েছেন চিন্ময়ী।

গায়িকার দাবি, “প্রথম বারের যৌন মিলন নারীদের জন্য যন্ত্রণাদায়ক হওয়ার কথা নয়।” লক্ষ লক্ষ মানুষ ইতিমধ্যেই দেখে ফেলেছেন চিন্ময়ীর সেই শিক্ষামূলক ভিডিয়ো। যৌনসুখ বিষয়ে তৈরি হওয়া রিল নিয়ে তাঁর সাফ কথা, “নারীশরীর সম্পর্কে বিভ্রান্তি তৈরি করা এই সব রিল বিরক্তিকর এবং ভুলভাল।”

তবে চিন্ময়ী জানান, এই সব ভুল ধারণার জন্য পুরুষদের সম্পূর্ণ দোষ দেওয়া যায় না। কারণ, অধিকাংশ ক্ষেত্রেই এই শিক্ষা আসে হয় পর্ন থেকে, অথবা বা অন্য পুরুষদের থেকে, যৌনসঙ্গম বিষয়ে নিজেদেরই যাঁদের ভুল ধারণা রয়েছে, তাঁরাই এ ধরনের বিভ্রান্তি ছড়ান বলে মত চিন্ময়ীর।

তিনি তাঁর অনুরাগীদের অনুরোধ করেন, পর্ন দেখে যৌনতা বিষয়ে কোনও ভুল সিদ্ধান্তে না পৌঁছতে। ভিডিয়োতে সতর্ক বার্তা দিয়ে বলেন, “যৌনতা বিষয়ে পর্ন বা পর্নোগ্রাফিক ছবি থেকে কোনও ধারণা তৈরি করবেন না। এতে বিপদ বাড়বে। অনেক সময়ে নিজেদের ক্ষতি করেই পর্ন বানান তারকারা। বাস্তব জীবনে এমন কোনও কিছুই করা উচিত নয়।”

চিন্ময়ী আশঙ্কার কথাও জানান। তাঁর মতে, পর্নে আসক্তি বর্তমান সময়ের এক গুরুত্বপূর্ণ সমস্যা। এ ব্যাপারে মনোবিজ্ঞানীদের হস্তক্ষেপ প্রয়োজন।

খোলাখুলি কথা বলতে চিন্ময়ী কখনও পিছপা হন না। সঙ্গীতজগৎ থেকে সাময়িক ভাবে তাঁকে নিষিদ্ধ করা হয়েছিল গীতিকার ভীরামুত্থুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনায়। তবে এখনও তিনি নিজের এবং অন্যান্য নিগৃহীত মহিলার পক্ষে সোচ্চার হয়েই চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chinmayi Sripada Singer Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE