Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Soham-Solanki: প্রেম আসবে, মধুমিতাও আসবেন! জানালেন, সাড়ে তেত্রিশের সৌরভ

সৌরভের দাবি, ‘‘আপাতত প্রেম সত্যিই নেই আমার জীবনে। তার মানেই আমি প্রেমহীন নই!’’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ জানুয়ারি ২০২২ ১৯:৩৬
Save
Something isn't right! Please refresh.
সোহম, শোলাঙ্কি এবং সৌরভ।

সোহম, শোলাঙ্কি এবং সৌরভ।

Popup Close

আগামী ৩০ বছরে পৃথিবী নাকি প্রেমহীন! কেজো দুনিয়ায় পরিণত হতে চলেছে। যেখানে নারী-পুরুষ শুধুই সহকর্মী। কেউ কখনও কারওর প্রেমে পড়বে না! এমন অপ্রেম দুনিয়ায় মানুষের অনুভূতিগুলো বাঁচবে? নাকি প্রেম আসবে নতুন পথে? এই দ্বন্দ্ব কুরে কুরে খাচ্ছে পরিচালক-প্রযোজক-অভিনেতা সৌরভ চক্রবর্তীকে। সমাধান খুঁজতে তিনি কী করছেন? আনন্দবাজার অনলাইন জেনেছে, বিষয়টির উপরে তিনি একটি সিরিজ বানিয়ে ফেলেছেন। সাড়ে তেত্রিশের সৌরভের নতুন সিরিজ ‘সাড়ে সাইত্রিশ’! যিশু সেনগুপ্ত, গৌরব চট্টোপাধ্যায়ের পরে এই সিরিজে সোহম মজুমদারের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন শোলাঙ্কি রায়। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শতাফ ফিগার, সোহিনী সেনগুপ্ত, একাবলী খান্না, চিত্রাঙ্গদা, সুব্রত দত্ত, অয়ন ভট্টাচার্যকে।

সিরিজের প্রেক্ষাপট বড়। নানা জায়গা উঠে আসবে। গোটা কলকাতা, শহরতলি এবং ঝাড়গ্রামের একাংশে আড়াই মাস ধরে শ্যুট হয়েছে। একই সঙ্গে একাধিক ভাষাভাষীর মানুষ এই সিরিজে দেখা যাবে। একাধিক ভাষাও শুনতে পাওয়া যাবে। এই সব কারণেই সিরিজটি সম্ভবত জাতীয় স্তরের কোনও ওটিটি প্ল্যাটফর্মে দেখা যেতে পারে। বিনোদন দুনিয়ার বাইরে সৌরভ ভাল কবিতাও লেখেন। সেখানে প্রেমের নিত্য আনাগোনা। আদতে সৌরভের জীবন কি প্রেমহীন? সেই অভাব এই সিরিজ তুলে ধরতে চলেছে? প্রশ্ন শুনেই হা হা হাসি পরিচালকের। দাবি, ‘‘আপাতত প্রেম সত্যিই নেই আমার জীবনে। তার মানেই আমি প্রেমহীন নই। বরং অপেক্ষা করছি, কবে প্রেম আসবে! আশা, নিশ্চয়ই আসবে।’’ তাঁর পরিচলনায় মধুমিতা সরকার কবে কাজ করবেন? এ বারেও সহজ উত্তর দিলেন, চিত্রনাট্য চাইলে এক জন পরিচালক যে কোনও অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে কাজ করতে প্রস্তুত। তিনিও তাই-ই। গল্প চাইলে আগামী দিনে তাঁর সিরিজে মধুমিতা থাকতেই পারেন।

Advertisement

সাধারণত, সিরিজে গোয়েন্দা, রহস্য কিংবা ভূতুড়ে গল্পের রমরমা। নয়তো প্রেমে মাখামাখি। সৌরভ সে সব এড়ালেন কেন? পরিচালকের যুক্তি, ‘‘এক্ষুণি বিষয়টি নিয়ে বেশি কিছু বলব না। তবে এর আগে যে চারটি সিরিজ বানিয়েছি সব ক’টিই ভিন্ন ধাঁচের ছিল। ‘কার্টুন’, ‘জাপানি টয়’, ‘ধানবাদ ব্লুজ’, ‘শব্দজব্দ’-তে সামাজিক ব্যঙ্গ, রহস্য-রোমাঞ্চ, আদ্যন্ত প্রেমের গল্প ছিল। আমি নিজে একঘেয়েমিতে ভুগতে ভালবাসি না। আমার দর্শকদেরও ভোগাতে চাই না। তাই এ বার কল্প দুনিয়ার গল্প বলব। এবং শেষে প্রেম আসবে, নতুন রূপে।’’ তাবড় তারকা, অভিনেতারা অভিনয় করলেও সৌরভ নিজে কিন্তু ক্যামেরার মুখোমুখি হচ্ছেন না। এ বিষয়ে তাঁর মত, পরিচালনায় মন দিলে অভিনয়ে টান পড়ে। ১০০ শতাংশ কোনওটাতেই দিতে পারেন না। তাই পরিচালনা করলে সাধারণত তিনি অভিনয় করেন না।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement