Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Sonu Sood: ‘বিশেষ অলিম্পিক’-এ ভারতের ‘মুখ’ সোনু সুদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ অগস্ট ২০২১ ১৫:০২
সোনু সুদ

সোনু সুদ

আরও এক বার দেশের মুখ উজ্জ্বল করতে চলেছেন সোনু সুদ। রাশিয়ায় আয়োজিত ‘বিশেষ অলিম্পিকস’ প্রতিযোগিতায় ভারতের ‘মুখ’ অর্থাৎ ‘ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর’ তিনি। ২০২২-এর জানুয়ারিতে অনুষ্ঠিত হবে ‘স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস’। সেখানে সোনুর নেতৃত্বে ভারতীয় খেলোয়াড়েরা অংশ নেবেন।

প্রসঙ্গত, ১৯৬৮ থেকে স্পেশাল অলিম্পিকস প্রতি দু'বছর অন্তর অনুষ্ঠিত হয়। এখানে অংশ নিতে পারেন মানসিক দিক থেকে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিরাই। গ্রীষ্মকালীন ও শীতকালীন খেলাধূলার জন্য এই প্রতিযোগিতা দু'টি পৃথক আয়োজন করে। এ বারের শীতকালীন ক্রীড়ার অলিম্পিকস অনুষ্ঠিত হবে রাশিয়ার কাজানে।

Advertisement

সোমবার উদ্বোধনী অধিবেশনে এ কথা ঘোষণার পরেই উচ্ছ্বসিত অভিনেতা নেটমাধ্যমে খুশির খবর ভাগ করে নেন। লেখেন, ‘এই সুযোগ পেয়ে গর্ব হচ্ছে। আশা, দেশের খেলোয়াড়েরা রাশিয়ার মাটিতে দেশের মুখ উজ্জ্বল করবেন।' ইতিমধ্যেই এই খবর পৌঁছে গিয়েছে তাঁর পাঁচ লক্ষ অনুরাগীর কাছে। সবাই এক বাক্যে স্বীকার করেছেন, যোগ্য ব্যক্তি যোগ্য সম্মান পাচ্ছেন।

খবর, উদ্বোধনী অধিবেশনে নেটমাধ্যমে ক্রীড়াবিদ, কোচ, কর্মকর্তা এবং স্বেচ্ছাসেবক মিলিয়ে মোট ৫০০ জন উপস্থিত ছিলেন। অভিনেতা সেখানে প্রত্যেকের প্রশংসা করেন। সবার প্রশ্নের উত্তরও দেন।

অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে সোনু বলেন, “বিদেশের মাটিতে নিজেকে প্রমাণ করার এটাই সবচেয়ে বড় সুযোগ। আশা, দেশের খেলোয়াড়রা এই সুযোগ পুরোপুরি কাজে লাগাবেন।" আগামী দিনে এই প্রতিযোগিতা আরও বড় আকারে বিশ্বে ছড়িয়ে পড়বে, এই শুভেচ্ছাও জানান তিনি।

আরও পড়ুন

Advertisement