Advertisement
০২ মে ২০২৪
Gurmeet Choudhary in Draupadi

‘দ্রৌপদী’ ছবিতে অর্জুনের চরিত্রে কি গুরমীত চৌধরী? অন্দরের ইশারা সে দিকেই

রুক্মিণী মৈত্রকে নিয়ে ‘দ্রৌপদী’ ছবিটির ঘোষণা করেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। তার পর থেকেই ছবির অন্যান্য চরিত্র নিয়ে কৌতূহল বেড়েছে।

Sources revealed that director Ram Kamal Mukherjee might cast Gurmeet Choudhary as Arjun in his upcoming film Draupadi

পরিচালক রামকমল মুখোপাধ্যায় এবং গুরমীত চৌধরী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৪:২৮
Share: Save:

চলতি মাসেই পর্দায় সত্যবতী হয়ে হাজির হবেন তিনি। এরই মাঝে পরিচালক রামকমল মুখোপাধ্যায় ঘোষণা করেছেন, তাঁর পরবর্তী ছবি ‘দ্রৌপদী’ ছবিতে নামভূমিকায় অভিনয় করবেন রুক্মিণী মৈত্র। এই ঘোষণার পর থেকেই এই ছবি নিয়ে টলিপাড়ায় চর্চা শুরু হয়েছে। ‘মহাভারত’ অবলম্বনে ছবি মানেই সেখানে তারকার সমাহার। দ্রৌপদীকে নিয়ে ছবি মানে সেখানে অর্জুন থাকবেই। এ দিকে রুক্মিণীর নাম প্রকাশ্যে আসার পর থেকেই জল্পনা ছড়িয়েছে, ছবিতে অর্জুনের চরিত্রে নাকি থাকতে পারেন দেব। কিন্তু এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইন অন্য কানাঘুষো শুনতে পেল।

এই পিরিয়ড ছবিতে তা হলে অর্জুনের ভূমিকায় কে থাকছেন? শোনা যাচ্ছে, পরিচালক এই চরিত্রের জন্য কোনও বাঙালি অভিনেতার পরিবর্তে অবাঙালি অভিনেতাকে চাইছেন। কে তিনি? সূত্রের দাবি, অর্জুন চরিত্রের জন্য রামকমলের পছন্দ হিন্দি ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা গুরমীত চৌধরীকে। কিন্তু গুরমীত কেন? নেপথ্যে একাধিক কারণ রয়েছে।

এক সময় ছোট পর্দায় ‘রামায়ণ’ সিরিয়ালে রামচন্দ্রের ভূমিকায় অভিনয় করেছিলেন গুরমীত। অভিনেতার পৌরাণিক প্রোজেক্টে অভিনয়ের অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছেন পরিচালক। এ দিকে ওটিটির জন্য মহারাণা প্রতাপের জীবনী অবলম্বনে তৈরি হচ্ছে একটি ওয়েব সিরিজ়। এই সিরিজ়ে মহারাণা প্রতাপের ভূমিকায় অভিনয়ের জন্য গুরমীত যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন, তার প্রমাণ মিলেছে তাঁর ইনস্টাগ্রামে। তা ছাড়া ২০২১ সালে রামকমল পরিচালিত ‘শুভ বিজয়া’ নামের একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতে একসঙ্গে ছিলেন গুরমীত এবং তাঁর স্ত্রী দেবীনা বন্দ্যোপাধ্যায়। সূত্রের দাবি, দুই অভিনেতার সঙ্গে পরিচালকের সুসম্পর্কের কারণেই অর্জুন চরিত্রের জন্য প্রস্তাব গিয়েছে গুরমীতের কাছে।

গত এপ্রিল মাসে বড় মেয়ের এক বছরের জন্মদিন উদ্‌যাপনে কলকাতায় এসে গুরমীত জানিয়েছিলেন, স্ত্রী বাঙালি বলেই তিনি বাংলা ছবিতে কাজ করতে উৎসাহী। সূত্রের দাবি, বাংলা ছবিতে অভিনয় করতে গুরমীতের সমস্যা হওয়ার কথা নয়। কারণ দেবীনা তাঁকে ভাষা রপ্ত করতে সাহায্য করবেন।

তা হলে কি অর্জুন চরিত্রের জন্য গুরমীতকেই ভাবছেন পরিচালক? প্রশ্নের উত্তরে আনন্দবাজার অনলাইনকে রামকমল বললেন, ‘‘সবে তো ছবির ঘোষণা করেছি। রুক্মিণী ছাড়া আমি তো এই ছবির অন্য কোনও অভিনেতার নাম ঘোষণা করিনি। চিত্রনাট্য লেখার কাজ চলছে। এত দ্রুত আমি এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাই না।’’

প্রতিভা রায়ের জনপ্রিয় ওড়িয়া উপন্যাস ‘যাজ্ঞসেনী’ অবলম্বনে তাঁর ছবির চিত্রনাট্য তৈরি করছেন রামকমল। তবে এই মুহূর্তে রুক্মিণী অভিনীত ‘বিনোদিনী-একটি নটীর উপাখ্যান’ ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজে ব্যস্ত রয়েছেন রামকমল। ‘দ্রৌপদী’-র শুটিং শুরু হতে পারে আগামী বছরের প্রথম ভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Draupadi Ram Kamal Mukherjee Upcoming Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE