Advertisement
১৩ জুলাই ২০২৪
Yash on playing Ravana in Ramayana

সত্যিই সরেছেন রাবণের চরিত্র থেকে? সব জল্পনা শেষে মুখ খুললেন খোদ দক্ষিণী তারকা যশ

‘আদিপুরুষ’ নিয়ে চর্চার মধ্যেই ‘রামায়ণ’ তৈরি করার ঘোষণা করেছেন বলিউড পরিচালক নীতেশ তিওয়ারি। ছবিতে রাম ও সীতার চরিত্র প্রায় চূড়ান্ত। রাবণের চরিত্রে থাকছেন কোন তারকা?

image of South Indian actor Yash.

দক্ষিণী অভিনেতা যশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১২:৩৪
Share: Save:

‘আদিপুরুষ’ নিয়ে ধীরে ধীরে স্তিমিত হয়ে আসছে উৎসাহ। এ বার চর্চায় বলিউড পরিচালক নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। খবর প্রকাশ্যে এসেছিল অনেক আগেই। তবে ছবি ঘোষণার পর থেকে একাধিক বার নানা কারণে পিছিয়ে গিয়েছে কাজ। প্রাথমিক ভাবে ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্র ও তাঁর বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেন পরিচালক নীতেশ তিওয়ারি। তবে তার পর খবর মেলে, সীতার চরিত্রের জন্য রণবীরের বিপরীতে শেষমেশ আলিয়া ভট্টকেই চূড়ান্ত করেছেন নির্মাতারা। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য দক্ষিণী তারকা যশকে প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন নির্মাতারা। তবে দিন কয়েক আগেই খবর মেলে, সেই চরিত্র থেকে নাকি সরে দাঁড়িয়েছেন যশ। রাবণের চরিত্রে অভিনয় করছেন কি করছেন না, এই নিয়ে দোটানার মাঝে প্রথম বার মুখ খুললেন ‘কেজিএফ’ খ্যাত তারকা নিজে।

সম্প্রতি যশকে ‘রামায়ণ’-এ রাবণের চরিত্রে অভিনয় করা নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘‘আমি কোথাও পালিয়ে যাচ্ছি না, কানাঘুষোয় কান দেবেন না।’’ ছবিতে রাবণের চরিত্রে যশকে নির্মাতাদের তরফে চূড়ান্ত করা হলেও খবর পাওয়া গিয়েছিল, ছবি করতে নাকি রাজি হচ্ছেন না যশ। শোনা যায়, এখনই কোনও খলচরিত্রে কাজ করতে চাইছেন না তিনি। রণবীরের বিপরীতে রাবণ নিয়ে উৎসাহ প্রকাশ করলেও নিজের অনুরাগীদের প্রত্যাশার কথা ভেবেই নাকি খলচরিত্র থেকে সরে আসতে চেয়েছিলেন যশ।

রামায়ণের গল্প অবলম্বনে গত ১৬ জুন মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। সপ্তাহ খানেক আগে শোনা গিয়েছিল, রামায়ণের গল্প নিয়ে ছবি করার ভাবনা নাকি আপাতত দূরেই সরিয়ে রাখছেন ‘ছিঁছোড়ে’ খ্যাত পরিচালক। তবে সেই জল্পনা ধোপে টেকেনি। টান টান চিত্রনাট্য ও দুরন্ত ভিএফএক্সের সাহায্যে বড় মাপে ‘রামায়ণ’ বানাতে উদ্যোগী নীতেশ। ইতিমধ্যেই ছবির প্রি-প্রোডাকশনের কাজ শুরু হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে আনুষ্ঠানিক ঘোষণার পরে চলতি বছরের ডিসেম্বর মাস থেকেই শুটিং শুরু হওয়ার কথা ছবির। সে ক্ষেত্রে ২০২৫ সালে মুক্তি পেতে পারে ‘রামায়ণ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE