Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Sreelekha Mitra

Sreelekha Mitra: কারও সঙ্গে বাগানবাড়িতে সময় কাটাতে পারব না, ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা

ঝুলিতে একের পর এক পুরস্কার। কিন্তু তা-ও বেশ অনেক দিন হল কাজ নেই শ্রীলেখা মিত্রের হাতে। কারণ জানালেন অভিনেত্রী।

বিস্ফোরক শ্রীলেখা

বিস্ফোরক শ্রীলেখা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৪:৩৮
Share: Save:

চরম স্পষ্টবাদী। ঠোঁটকাটা বলেই ইন্ডাস্ট্রিতে পরিচয় শ্রীলেখা মিত্রের। বেশ অনেক দিন দিন হয়ে গেল অভিনেত্রীকে দেখা যায়নি পর্দায়। তা সে ছবি হোক কিংবা সিরিজ। ঝুলিতে একের পর এক পুরস্কার। তাঁর পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘এবং ছাদ’-ও প্রশংসিত। এত স্বীকৃতির পরেও নতুন ভাল কাজে ডাকছেন না কোনও প্রযোজক। কেন? তা নিয়েই এ বার বিস্ফোরক শ্রীলেখা।

Advertisement

বুধবার সকালে ইন্ডাস্ট্রির এই আচরণ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন শ্রীলেখা। লিখেছেন, ‘এত কিছুর পরেও কেউ দুই-পাঁচ লক্ষ টাকা জোগান দেওয়ার চেষ্টা করবেন না। ভালবাসার কোনও মন্ত্রী নেই তো!’ অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। তিনি সোজাসুজি বলেন, “পাব কী করে প্রযোজক? শ্রীলেখা মিত্র তো এত দিন সৎ পথে থেকেছে। অসৎ পথে থাকলে সম্মান পাওয়া যায়। সরকারি পুরস্কারে পুরস্কৃত হওয়া যায়। এমনি এমনি তিন মাস হাতে কাজ নেই? তবু আমি কখনও নিজের পথ থেকে বিচ্যুত হব না।”

রাজনৈতিক মঞ্চ বা মিছিলে কোথাও তাঁর দেখা মেলে না। শাসক দলের সঙ্গে তাল মিলিয়ে চলেন না বলেই কাজ নেই, দাবি অভিনেত্রীর। আপাতত স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরির দিকেই মন দিয়েছেন শ্রীলেখা। তৈরি করছেন অ্যান্থোলজি। ‘এবং ছাদ’-এর পর তৈরি করবেন ‘এরপর বারান্দা’, ‘তারপর বেডরুম’, ‘অতঃপর বাথরুম’।

Advertisement

ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন অনেকগুলো বছর। জনপ্রিয়তাও কম নয়। নতুন কাজে তবু ভাল কাজে ডাকছেন না কেউ। অভিনেত্রীর স্পষ্ট বার্তা, “আমি কারও বাগানবাড়িতে গিয়ে সময় কাটাতে পারব না। ভাল কাজ করব বলে, ছবি তৈরি করব বলে টাকা দরকার। কিন্তু তার জন্য কারও পায়ের তলায় বসে থাকতে পারব না।”

যে কোনও সামাজিক বিষয়ে নিজের মতামত জানাতে কখনও কুণ্ঠাবোধ করেন না শ্রীলেখা। তার জন্যও বহু কটাক্ষ শুনতে হয়েছে নানা সময়ে। নায়িকার পাল্টা দাবি, “আমাকে নিয়ে কে ‘ফ্যান্টাসাইজ’ করল, কে বৌদি বলল— এগুলোতে কিছু যায় আসে না। স্পষ্ট কথা বলি বলে পরোক্ষ ভাবে অনেক হুমকিও এসেছে। কাউকে ভয় করি না আমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.