Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sidhu Moosewala

খ্যাতির শীর্ষে থাকাকালীন খুন! এ বার পর্দায় দেখা যেতে চলেছে সিধু মুসে ওয়ালার কাহিনি

বছর দেড়েক আগে পঞ্জাবের মানসা জেলায় গুলি করে খুন করা হয় পঞ্জাবি সঙ্গীতশিল্পী সিধু মুসে ওয়ালাকে। তাঁকে খুনের ঘটনায় অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সহযোগী গোল্ডি ব্রার।

Sidhu Moosewala.

সিধু মুসেওয়ালা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৮:৩৭
Share: Save:

গত বছর ২৯ মে। পঞ্জাবের মানসা জেলায় গুলি করে খুন করা হয় পঞ্জাবি সঙ্গীতশিল্পী সিধু মুসে ওয়ালাকে। মাত্র ২৯ বছর বয়সে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারাতে হয় মুসে ওয়ালাকে। তাঁর খুনে অভিযুক্ত গোল্ডি ব্রার গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সহযোগী। গত বছরের শেষ দিকে খবর মেলে, আমেরিকায় নাকি আটক করা হয়েছে অভিযুক্ত গোল্ডি ব্রারকে। যদিও তার মাসখানেক পরেই ফের ‘ফেরার’ তকমা পান তিনি। এখন কানাডায় ‘মোস্ট ওয়ান্টেড’ দুষ্কৃতীদের মধ্যে নাম তাঁর। অন্য দিকে এই মুহূর্তে তিহাড় জেলে বন্দি লরেন্স বিষ্ণোই। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পঞ্জাবের জেলে করে মৃত্যু হয় মুসেওয়ালা খুনে অভিযুক্তের আরও দুই গ্যাংস্টারের। মুসে ওয়ালার মৃত্যুর পরে অতিবাহিত হয়েছে প্রায় দেড় বছর। এখনও আলোচনায় মুসে ওয়ালা ও তাঁর গান। তাঁর জীবনের উপর ভিত্তি করে একটি বই লিখেছেন পঞ্জাবি লেখক জুপিন্দরজিৎ সিংহ। খবর, সেই বই অবলম্বনেই এ বার রুপোলি পর্দায় তুলে ধরা হবে মুসে ওয়ালার জীবনের গল্প।

খবর, ‘ম্যাচবক্স শট্‌স’ নামক এক প্রযোজনা সংস্থা ইতিমধ্যেই জুপিন্দরজিতের লেখা বই ‘হু কিল্‌ড মুসেওয়ালা? দ্য স্পাইরালিং স্টোরি অফ ভায়োলেন্স ইন পঞ্জাব’-এর স্বত্ব কিনেছে। মুসেওয়ালার মৃত্যুর এক বছর পরে চলতি বছর জুন মাসে প্রকাশিত হয় এই বই। সেই বই অবলম্বনেই একটি সিনেমা বা সিরিজ় তৈরি করার ভাবনা রয়েছে প্রযোজনা সংস্থার। এর আগে শ্রীরাম রাঘবনের ‘অন্ধাধুন’ ও হংসল মেহতার ‘স্কুপ’-এর মতো ছবি ও সিরিজ়ের প্রযোজনা করেছে ‘ম্যাচবক্স শট্‌স’। শোনা যাচ্ছে, শ্রীরাম রাঘবন ও হংসল মেহতার মধ্যে কোনও এক পরিচালকের হাতেই তৈরি হতে চলেছে এই ছবি বা সিরিজ়। যদিও এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি প্রযোজনা সংস্থার তরফে।

এক বছর আগে মে মাসে হঠাৎ করেই খুন হয়েছিলেন সিধু মুসেওয়ালা। তার আগে সমাজমাধ্যমের পাতায় তাঁকে খুন করার পরিকল্পনা জনসমক্ষে জানিয়েছিলেন লরেন্স বিষ্ণোই। সেই ঘটনার পরেই নিজের গ্রাম মানসায় গাড়ির মধ্যে গুলিবিদ্ধ হয়ে মারা যান মুসে ওয়ালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE