×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

মেয়ে জাহ্নবীকে নিয়ে চিন্তায় ছিলেন শ্রীদেবী, কেন?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ এপ্রিল ২০২১ ১৩:০৪
শ্রীদেবীর সঙ্গে জাহ্নবী।

শ্রীদেবীর সঙ্গে জাহ্নবী।

ধর্ম প্রোডাকশনসের ছবি। পথপ্রদর্শক হিসেবে পাশে স্বয়ং কর্ণ জোহর। কর্মজীবনে শুরুতেই এ সব কিছু পেয়ে গিয়েছিলেন জাহ্নবী কপূর। তবুও মেয়েকে নিয়ে চিন্তায় ছিলেন শ্রীদেবী।

কেন?

বেশির ভাগ তারকা সন্তানদের ক্ষেত্রে যা হয়, ভেবেছিলেন তেমনটাই হতে পারে জাহ্নবীর সঙ্গে। অর্থাৎ তাঁর সঙ্গে মেয়ের তুলনা করা হবে বলে আঁচ করেছিলেন প্রয়াত অভিনেত্রী। অতীতে এক সাক্ষাৎকারে জাহ্নবী নিজেই জানিয়েছিলেন সে কথা। ৩০০টি ছবি পেরনো অভিজ্ঞ নায়িকার সঙ্গে নবাগতা জাহ্নবীর তুলনা যাতে না করা হয়, মা হিসেবে সেই আশাই করতেন শ্রীদেবী। মেয়ের প্রথম ছবি মুক্তি পাওয়ার আগেই যদিও প্রয়াত হন তিনি।

তবে জাহ্নবী জানিয়েছেন, প্রথম ছবি করার সময় এ বিষয়গুলি নিয়ে বিশেষ ভাবিত ছিলেন না তিনি। তবে বর্তমানে নিজেকে প্রমাণ করার তাগিদ আরও বেশি করে অনুভব করেন অভিনেত্রী।

বহু বছর ধরে তাঁর পরিবার দর্শকের ভালবাসা পেয়েছে। তাঁর ক্ষেত্রেও যাতে তেমনটাই হয়, সেই প্রচেষ্টাই করছেন এই তারকা সন্তান। দর্শককে কোনও ভাবেই নিরাশ করতে রাজি নন বনি কপূর এবং শ্রীদেবীর জ্যেষ্ঠ কন্যা।

প্রথম ছবির জন্য পুরস্কার পেলেও, দর্শকদের কাছ থেকে বিশেষ ইতিবাচক সাড়া পাননি জাহ্নবী। দ্বিতীয় ছবি ‘গুঞ্জন শর্মা: দ্য কার্গিল গার্ল’-এর জন্য এসেছে মিশ্র প্রতিক্রিয়া। তবে ‘রুহি’-তে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শককে। ভাল ব্যবসাও করেছে ভয় এবং মজার মোড়কে মোড়া এই ছবি।

এ ভাবেই একটু একটু করে বলিউডে নিজের জায়গা তৈরি করছেন জাহ্নবী। এই মুহূর্তে একাধিক ছবি রয়েছে তাঁর ঝুলিতে

Advertisement
Advertisement