Advertisement
০১ মে ২০২৪
Subhash Ghai

বড় পর্দা ছেড়ে ছোট পর্দায় পা, কী পরিকল্পনা পরিচালক সুভাষ ঘাইয়ের?

এক সময় ‘কর্জ়’, ‘তাল’, ‘পরদেশ’-এর মতো ছবি উপহার দিয়েছেন বলিউডকে। এ বার বড় পর্দা ছেড়ে টেলিভিশনে পা রাখতে চলেছেন পরিচালক সুভাষ ঘাই।

Photograph of Subhash Ghai.

বড় পর্দা থেকে টেলিভিশনে পা, নতুন ধারাবাহিক নিয়ে আসছেন সুভাষ ঘাই। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৩
Share: Save:

বলিউডের অন্যতম নামজাদা পরিচালক তিনি। আশি এবং নব্বইয়ের দশকে তাঁর বানানো ছবিতে বুঁদ ছিলেন দর্শক। ‘হিরো’, ‘কর্জ়’, ‘রাম লক্ষ্মণ’-এর মতো ছবি পরিচালনা করেছেন। পাশাপাশি উপহার দিয়েছেন ‘পরদেশ’, ‘ইয়াদেঁ’, ‘তাল’-এর মতো ছবি, যার আবেদন এখনও অমলিন। বড় পর্দায় নিজেকে প্রতিষ্ঠিত করার পর এ বার ছোট পর্দায় কাজ করতে আগ্রহী পরিচালক সুভাষ ঘাই। ধারাবাহিকের ধাঁচে তৈরি হতে চলেছে সেই শো। শোনা যাচ্ছে, ধারাবাহিকের প্রযোজনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।

‘জানকী’ নামক এক ধারাবাহিকের হাত ধরে ছোট পর্দায় পা রাখছেন সুভাষ ঘাই। শোনা যাচ্ছে, নারীর ক্ষমতায়নের নানা দিক নিয়ে চিত্রনাট্য তৈরি হচ্ছে ধারাবাহিকের। চলতি বছরের মে মাস থেকে টেলিভিশনের পর্দায় দেখা যাবে ‘জানকী’। সাধারণত ছোট পর্দা থেকে বড় পর্দায় উত্তরণ ঘটে শিল্পীদের। টেলিভিশন থেকে বলিউডের জগতে পা রেখেছেন একাধিক অভিনেতা, অভিনেত্রী। সেই উত্তরণের যুগে বড় পর্দা থেকে টেলিভিশনে আসছেন ‘যুবরাজ’, ‘কাঞ্চি’, ‘কিসনা’র মতো ছবির পরিচালক। কেন? প্রশ্নে তাঁর উত্তর, ‘‘আমার মনে হয়, টেলিভিশন আধুনিক যুগের সবথেকে শক্তিশালী মাধ্যম। ‘জানকী’র মাধ্যমে আমরা নারীবাদী আন্দোলনকে আরও শক্তিশালী করে তুলতে চাই।’’

ইতিমধ্যেই নিজের সংস্থা ‘মুক্তা আর্টস’-এর তরফে প্রসার ভারতীর শীর্ষকর্তার সঙ্গে ধারাবাহিক নিয়ে চুক্তি চূড়ান্ত করেছেন সুভাষ ঘাই। তাঁর মতে, ‘‘দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল ‘দূরদর্শন’, সেই চ্যানেলের সঙ্গে যুক্ত হয়ে কাজ করতে পারা আমার কাছে অত্যন্ত সম্মানের।’’ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ধারাবাহিকে চিত্রনাট্য লেখার কাজ। ধারাবাহিকের পরিচালনার দায়িত্বে হয়েছেন জিগনেশ বৈষ্ণব এবং ধর্মেশ। সুভাষের পাশাপাশি ধারাবাহিক প্রযোজনার দলে রয়েছেন রাহুল পুরী এবং বিশাল গান্ধী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE