Advertisement
০১ মে ২০২৪
Sharmila Tagore

১৪ বছর পর বাংলা ছবিতে শর্মিলা ঠাকুর, পরিচালক সুমন, উদ্যোগ ঋতুপর্ণার

বাংলা ছবিতে আবার অভিনয় করবেন শর্মিলা ঠাকুর। কলকাতায় এসে কী বললেন তিনি?

Sarmila Tagore

শর্মিলা ঠাকুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৫
Share: Save:

বাংলা থেকেই তাঁর উত্থান। অথচ বিগত কয়েক বছরে বাংলার সঙ্গেই তাঁর দূরত্ব তৈরি হয়েছে। কিন্তু আর নয়। কারণ দীর্ঘ ১৪ বছর পর আবার বাংলা ছবিতে ফিরতে চলেছেন শর্মিলা ঠাকুর। আর এই ‘অসাধ্য সাধন’-এর নেপথ্যে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিটি পরিচালনা করবেন সুমন ঘোষ। ছবিটি প্রযোজনা করছেন স্বয়ং ঋতুপর্ণা। শর্মিলা এবং ঋতুপর্ণা ছাড়াও এই ছবিতে থাকছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। শুক্রবার শহরের এক পাঁচতারা হোটেলে এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা করা হল। ছবির নাম ‘পুরাতন’। উপস্থিত ছিলেন ছবির কলাকুশলী।

বাংলায় শর্মিলার শেষ ছবি ছিল অন্তহীন। আবার বাংলায় ফিরতে পেরে খুশি অভিনেত্রী বললেন, "এখন আসলে ভাল ছবি করতে চাই। ঋতুপর্ণার সঙ্গে দীর্ঘদিন আমার পরিচয়। সুমনের ছবিও আমি দেখেছি। আশা করছি একটা ভাল ছবি আমরা উপহার দিতে পারব।"

Rituparna Sengupta, Sarmila Tagore  and Indraneil Sengupta

সাংবাদিক বৈঠকে (বাঁ দিকে) ঋতুপর্ণা সেনগুপ্ত, শর্মিলা ঠাকুর, ইন্দ্রনীল সেনগুপ্ত। —নিজস্ব চিত্র।

শর্মিলাকে কী ভাবে রাজি করালেন? ঋতুপর্ণা বললেন, ‘‘আসলে সুমনের সঙ্গে বিষয়টা নিয়ে আমার কথা হয়। পরে আমরা ওঁর সঙ্গে আলোচনা করতে উনি চিত্রনাট্য পড়ে সম্মতি জানান।’’ এই মুহূর্তে ‘কাবুলিওয়ালা’ ছবির কলকাতা পর্বের শুটিং শেষ করেছেন সুমন। শুক্রবার তিনি এই ছবির আউটডোর শুটিংয়ে কার্গিলে থাকায় সাংবাদিক বৈঠকে উপস্থিত থাকতে পারেননি।

ছবির বিষয়ে শর্মিলা এবং ঋতুপর্ণা এখন কিছুই খোলসা করতে চাইলেন না। শুধু জানালেন মা এবং মেয়ের সম্পর্ক নিয়ে এই ছবির গল্প আবর্তিত হবে। মায়ের চরিত্রে শর্মিলা এবং মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা। ছবিতে ঋতুপর্ণার স্বামীর চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল। অভিনেতা বললেন, ‘‘এ রকম একটা ছবিতে রাজি না হওয়ার কোনও কারণ ছিল না।’’

এখনও ছবির চিত্রনাট্য নিয়ে ঘষামাজা চলবে। ছবির শুটিং লোকেশন এখনও চূড়ান্ত নয়। আগামী ৮ ডিসেম্বর শর্মিলার জন্মদিনে শুরু হবে শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE