Advertisement
১৭ জুন ২০২৪
Swastika Mukherjee Playback Singer

নায়িকা এ বার নেপথ্য গায়িকা! অরিন্দমের ‘দুর্গাপুর জংশন’-এ কী গান গাইবেন স্বস্তিকা?

স্বস্তিকা মুখোপাধ্যায় সম্ভবত এই প্রথম নেপথ্য গায়িকা হিসাবে আত্মপ্রকাশ করছেন। অরিন্দম ভট্টাচার্যের ‘দুর্গাপুর জংশন’ ছবিতে তাঁকে গাইতে শোনা যাবে।

Image Of Swastika Mukherjee

নায়িকা-গায়িকা স্বস্তিকা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৬:০৩
Share: Save:

ছবির দুনিয়ায় নায়িকা-গায়িকার অভাব নেই। অতীত থেকে বর্তমান, বহু জনপ্রিয় নায়িকা, অভিনেত্রীকে বাংলা এবং হিন্দি ছবির দুনিয়া পেয়েছে। যেমন, সম্প্রতি পরিণীতি চোপড়া ‘অমর সিংহ চমকিলা’তে গেয়েছেন।

এ বার বাংলা ছবির গানের দুনিয়ায় যুক্ত হল স্বস্তিকা মুখোপাধ্যায়ের নাম। কোন ছবিতে স্বস্তিকা গাইছেন? জানা গিয়েছে, পরিচালক অরিন্দম ভট্টাচার্যের আগামী ছবি ‘দুর্গাপুর জংশন’-এ তিনি হবেন নেপথ্য গায়িকা।

চলতি মাসের শেষে সম্ভবত তিনি গান রেকর্ড করবেন। ছবিতে তাঁকে জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীত ‘আজি ঝড়ের রাতে তোমার অভিসার’ গাইতে শোনা যাবে। চিত্রনাট্য অনুযায়ী নায়িকার জীবনে নানা ধূসর স্তর। রয়েছে অনেক অন্ধকার অতীত। এক রাতের ঘটনা তাঁকে সেই অতীতের মুখোমুখি দাঁড় করাবে। নায়িকার জীবনে ‘ফিরে দেখা’র একটি দৃশ্যে শোনা যাবে গানটি। ছবিতে কোনও দিন গান না গাইলেও স্বস্তিকা রবীন্দ্রসঙ্গীত ভাল গান। এর আগে বাবা সন্তু মুখোপাধ্যায়ের সঙ্গে একাধিক রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন তিনি। সে সবের অ্যালবামও রয়েছে। এই ছবিতে পরিচালক তাঁকে এমন সুযোগ দিতেই তিনি খুশিমনে রাজি হয়ে গিয়েছেন। একই দিনে তাঁর সঙ্গে ছবির গান রেকর্ড করবেন ইমন চক্রবর্তী। ছবিতে স্বস্তিকাকে সাংবাদিকের চরিত্রে দেখা যাবে।

Image Of Durgapur Junction Movie

' সংগৃহীত চিত্র।

‘দুর্গাপুর জংশন’ ছবিতে স্বস্তিকা-বিক্রম।

অরিন্দম এই ছবিটির আগে ‘শিবপুর’ নামের একটি চলচ্চিত্র পরিচালনা করেন। সত্তর-আশির দশকের উত্তাল রাজনীতি, হাওড়ায় অন্ধকার দুনিয়ার রাজপাট ছবিতে উঠে এসেছে। সত্যি ঘটনার উপরে তৈরি অ্যাকশন-থ্রিলার ঘরানার সেই ছবিটি জনপ্রিয় হওয়ার পরে অরিন্দম আবারও একই পথে হেঁটেছেন। এ বার তিনি দুর্গাপুরের অন্ধকার অতীত প্রকাশ্যে আনতে চলেছেন। এই ছবিতে একঝাঁক তারকা অভিনেতা রয়েছেন। স্বস্তিকার বিপরীতে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায়কে। তিনি পর্দায় দাপুটে পুলিশ অফিসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE