ভারতে #মিটু আন্দোলন বয়ে এনেছিলেন তিনি। এ বার তনুশ্রী দত্তের সাফল্যের মুকুটে যুক্ত হচ্ছে আরও একটি পালক। মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুলে বক্তৃতা করার ডাক পেলেন তিনি। ইনস্টাগ্রামে নিজেই সে খবর জানালেন অনুরাগীদের।

শনিবার ইনস্টাগ্রামে তনুশ্রী লেখেন, আগামী ১৬ ফেব্রুয়ারি বস্টনের হার্ভার্ড বিজনেস স্কুলে ইন্ডিয়া কনফারেন্স-২০১৯ রয়েছে। স্নাতকস্তরের পড়ুয়ারা ওই অনুষ্ঠানের আয়োজন করেছে। তাদের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছি। হার্ভার্ড বিজনেস স্কুল ও হার্ভার্ড কেনেডি স্কুলে বক্তৃতা করব।

পডুয়াদের উদ্যোগে প্রতিবছরই হার্ভার্ডে ইন্ডিয়া কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ বছর সেখানে হাজির থাকবেন সমাজকর্মী অরুণা রায়, সাংবাদিক বরখা দত্ত, চিত্র পরিচালক এস এস রাজামৌলি এবং রাজনীতিক আসাদউদ্দিন ওয়েইসি। তাঁদের সঙ্গেই মঞ্চে হাজির থাকবেন তনুশ্রী।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Invited to speak at the Harvard Business School in Boston Massachusetts.India Conference 2019 on feb 16, a flagship event organized by the graduate students of Harvard Business school and Harvard Kennedy School. http://indiaconference.com/2019/speakers/

A post shared by Tanushree Dutta (@iamtanushreeduttaofficial) on

আরও পড়ুন: নব্বইয়ের দশকের অভিনেতার পচাগলা দেহ উদ্ধার মুম্বইয়ে​

আরও পড়ুন: ছেলের ছবি প্রথম শেয়ার করলেন উদিতা​

২০০৩ সালে মিস ইন্ডিয়া খেতাব জিতে গ্ল্যামার দুনিয়ায় প্রবেশ তনুশ্রী দত্তের। তার পর একাধিক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। কিন্তু আচমকাই বলিউড থেকে গায়েব হয়ে যান তিনি। গতবছর আমেরিকা থেকে দেশে ফিরলে জীবনটাই পাল্টে যায় তাঁর।

এর আগে ২০০৮ সালে একটি ছবির শুটিং চলাকালীন অভিনেতা নানা পটেকর তাঁকে হেনস্থা করেছিলেন বলে অভিযোগ তুলেছিলেন তনুশ্রী। সেইসময় প্রভাবশালী নানার বিরুদ্ধে তাঁর এই অভিযোগ কানে তোলেনি কেউ। কিন্তু গতবছর নতুন করে বিষয়টি নিয়ে ঝাঁপিয়ে পড়লে, গোটা দেশ তাঁর সমর্থনে এগিয়ে আসে। তাঁকে দেখে অনুপ্রাণিত হয়ে আরও অনেকেই নিজেদের ভয়াবহ অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

বলিউডে #মিটু আন্দোলন এখনও জারি। তবে তনুশ্রী ফিরে গিয়েছেন আমেরিকায়।  অভিনয়ে আর ফেরার ইচ্ছা নেই বলে জানিয়ে দিয়েছেন তিনি।