Advertisement
০১ মে ২০২৪
Vivek Agnihotri

‘দ্য কাশ্মীর ফাইল্‌স ২’-এর জন্য ৩০০ কোটির প্রস্তাব, কবে আসছে দ্বিতীয় পর্ব, জানালেন বিবেক

‘দ্য কাশ্মীর ফাইল্‌স ২’-এর জন্য বলিউড থেকে ৩০০ কোটি টাকার প্রস্তাব পেয়েছেন বিবেক অগ্নিহোত্রী। তা হলে কি এ বার এই ছবির দ্বিতীয় পর্বের তোড়জোড় শুরু করছেন পরিচালক?

বিবেক অগ্নিহোত্রী।

বিবেক অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৩
Share: Save:

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের ভিটেছাড়া করার ঘটনা অবলম্বনে এই ছবি পরিচালনা করেছিলেন বিবেক অগ্নিহোত্রী। ছবির নাম ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। ২০২২ সালের মার্চ মাসে মুক্তি পায় এই ছবি। গোড়া থেকে বিতর্ক এই ছবির সঙ্গী। তবে বিতর্ক বাধা হয়ে দাঁড়ায়নি ছবির ব্যবসায়িক সাফল্যের ক্ষেত্রে। বিশ্ব জুড়ে প্রায় ৩৪০ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। অতিমারির সময় অন্যতম সফল হিন্দি ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। যদিও এই ছবি নিয়ে সমালোচনা করেছেন বলিউডের একাংশ। কেউ কেউ আবার এড়িয়ে গিয়েছেন এই ছবির প্রসঙ্গ। তবে এ বার এই ছবির দ্বিতীয় পর্ব তৈরির প্রস্তাব পাচ্ছেন, দাবি বিবেকের। একলাফে নাকি ৩০০ কোটি টাকার প্রস্তাব দিচ্ছেন প্রযোজকরা ‘দ্য কাশ্মীর ফাইলস্ ২’ এর জন্য। তা হলে কি এ বার তোড়জোড় শুরু করছেন খোলসা করলেন বিবেক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিবেক জানান, বলিউডের একাধিক প্রযোজনা সংস্থা ও বহু খ্যাতনামী সব তারকা তাঁকে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির সিক্যুয়েল বানানোর কথা বলেছেন। তিনি দাবি করেন, তাঁকে প্রযোজকরা নাকি আগেভাগেই ৩০০ কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দিয়েছেন এই ছবির জন্য। তবে নিজেকে সেই লোভ থেকে দূরেই রেখেছেন বিবেক।

বিবেকের কথায়, ‘‘আমি কোনও ধরনের ফাঁদে পড়তে চাই না। ‘কাশ্মীর ফাইল্‌স’-এর পর প্রায় প্রতিটি প্রযোজনা সংস্থার তরফে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। আমায় ২০০-৩০০ কোটি টাকা দিতেও রাজি। এমনকি, একাধিক তারকা আমায় ফোন করে জানিয়েছেন যে, তাঁরা ‘দ্য দিল্লি ফাইল্‌স’ বা ‘দ্য কাশ্মীর ফাইল্‌স ২’ হলে সেখানে অভিনয় করতে চান। তবে বিবেক জানান, অর্থ উপার্জন তাঁর এক মাত্র লক্ষ্য নয়। তাঁর বদলে তিনি স্বল্প বাজেটে ছবি বানাতে স্বচ্ছন্দবোধ করেন।

বিবেক ‘দ্য কাশ্মীর ফাইল্‌স ২’-এর প্রসঙ্গে বলেন, ‘‘আমি অল্প টাকার ছবি বানাই। গত ৫০ দিন ঘুমাইনি, সমানে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। পল্লবী ও আমি সমানেই দৌড়ে যাচ্ছি। যতটা আয় করেছিলাম সব এই ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিতে বিনিয়োগ করেছি। এটা না চললে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ হওয়ার আগে যেখানে ছিলাম সেখানেই ফিরে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vivek Agnihotri The Kashmir Files Bollywood Scoop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE