Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

এ বার রহস্য কেনিয়ার জঙ্গলে, মুক্তি পেল 'কাকাবাবুর প্রত্যাবর্তন' -এর টিজার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ নভেম্বর ২০২০ ১২:১৩
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং আরিয়ান।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং আরিয়ান।

‘ফিরে এল কাকাবাবু’— মরুভূমি, পাহাড় পেরিয়ে এ বার কাকাবাবু জঙ্গলে রহস্যভেদে বেরিয়ে পড়লেন। সঙ্গী সন্তু।

রবিবার সকালে মুক্তি পেল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবির টিজার। ১ মিনিট ১৭ সেকেন্ডের টিজার জুড়ে আফ্রিকার গহীন জঙ্গল, বন্য জন্তু জানোয়ার এবং কাকাবাবু-সন্তু জুটির টানটান অ্যাডভেঞ্চার। তার মাঝেই অতীতের ‘মিশর রহস্য’ এবং ‘ইয়েতি অভিযান’-এর আলতো নস্ট্যালজিয়া।

সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের উপন্যাস ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ নিয়ে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। প্রেক্ষাপট কেনিয়া। সন্তুকে নিয়ে সেখানে বেড়াতে যান কাকাবাবু। তার পরেই শুরু অ্যাডভেঞ্চার। জঙ্গলের মধ্যে রোমহর্ষক অভিযান নিয়েই এই ছবি তৈরি করেছেন পরিচালক।

Advertisement

২০১৩ সালে ‘মিশর রহস্য’ এবং ২০১৭ সালে ‘ইয়েতি অভিযান’-এর পর ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ কাকবাবু ট্রিলজির শেষ ছবি। লকডাউন শুরু হওয়ার ঠিক আগেই আফ্রিকা থেকে শ্যুটিং শেষ করে দেশে ফিরে আসে গোটা টিম। অবশেষে বছর শেষের আগে বড়দিনে মুক্তি পাবে এ বছরের বড় ছবি। কাকাবাবু-সন্তুর অ্যাডভেঞ্চারে আরও এক বার তাঁদের সঙ্গী হতে চলেছেন দর্শক।

আরও খবর: দীপাবলিতে প্রকাশ্যে ট্রেলার, মুঠোফোনের ‘আফটার এফেক্ট’ রাজ চক্রবর্তীর ‘হাবজি গাবজি’-তে

আনন্দবাজার ডিজিটালকে পরিচালক জানিয়েছিলেন কাকাবাবু নিয়ে তাঁর স্মৃতির কথা। ছোটদের জন্য বানানো ছবির নিরিখে কাকাবাবু পরিচালকের কাছে ‘খুব স্পেশাল’। কাকাবাবু ট্রিলজির শেষ ছবিটি সৃজিত মেয়ে আয়রাকে বড়দিনের উপহার হিসাবে দিতে চেয়েছেন।

আরও খবর: ট্রোলিং সহ্য করতে না পেরেই কি চরম সিদ্ধান্ত শ্রাবন্তীর

২০১৩ থেকে ২০২০, এই ৭ বছরে মিশর থেকে কেনিয়া— নানা দেশে ঘুরে বিভিন্ন সব অভিজ্ঞতা কিন্তু কাকাবাবুর অভিযানের থেকে কোনও অংশে কম নয়। ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর সঙ্গে সেই রোমাঞ্চই পর্দায় নিয়ে আসছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তার পরেই আফ্রিকার দুর্ভেদ্য জঙ্গলের কাকাবাবু-সন্তুর সঙ্গে রহস্যের জট ছাড়াবে দর্শক। ছবিটির প্রযোজনার দায়িত্বে শ্রীভেঙ্কটেশ ফিল্মস।

আরও পড়ুন

Advertisement