Advertisement
২৪ জুন ২০২৪
Rahmat-Shakib

শাকিবের প্রযোজক রহমত উল্লাহর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি আদালতের

শেষ কয়েক মাস ধরে শাকিব খান এবং রহমত উল্লাহর তরজা জারি। প্রযোজকের বিরুদ্ধে করা মামলার বিচার শুরু আদালতে।

The trial of Bangladeshi producer Rahmat Ullah in Shakib Khan\\\'s case has started

(বাঁ দিকে) শাকিব খান। প্রযোজক রহমত উল্লাহ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৪:৪৮
Share: Save:

মার্চ মাসে অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন প্রযোজক রহমত উল্লাহ। নায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও করেছিলেন প্রযোজক। এই ঘটনায় রহমতের বিরুদ্ধে মানহানির মামলা করেন শাকিব। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘ঢাকা ট্রিবিউন’-এর খবর অনুযায়ী প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। বুধবার, ৫ জুলাই ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এই আদেশ দিয়েছেন। শুধু তাই নয়, আদালতের অনুমতি ছাড়া দেশের বাইরেও যেতে পারবেন না প্রযোজক।

আগামী ৯ অগস্ট সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত। গত ২৩ মার্চ রহমতের বিরুদ্ধে মামলা করেন শাকিব। তার পর ২৬ এপ্রিল নায়কের জবানবন্দি রেকর্ড করা হয়। সেই দিনই রহমত আদালতে জামিনের আবেদন করেছিলেন। শুধু তাই নয়, শাকিবের বিরুদ্ধেও পাল্টা মামলা করেছিলেন রহমত। ‘ঢাকা সাইবার ট্রাইব্যুনাল’ প্রযোজকের জবানবন্দি রেকর্ড করে ‘পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে’ (পিবিআই) অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেছে।

শাকিবের করা নানা মন্তব্যের কারণে প্রযোজক রহমত অপূরণীয় আর্থিক ও সামাজিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। সেই কারণে ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা করেন। প্রায় ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছেন শাকিবের ওই ছবির প্রযোজক। শাকিবের আইনজীবী খায়রুল হাসান বাংলাদেশের সংবাদমাধ্যমকে জানান, তাঁর মক্কেলের (শাকিব খান) বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানিস্যুট মামলা হয়েছে বলে শুনেছেন। বিষয়টিতে আইনানুগ পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE