Advertisement
০৪ মে ২০২৪
Bollywood Controversy

২১ বছরের নায়িকাকে চুম্বনে বিতর্কের ঝড়! ভাবমূর্তি সামলাতে কী সাফাই দিলেন নওয়াজ়?

গত বছর থেকে দাম্পত্যজীবনে অশান্তির সঙ্গে যুঝছেন বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। এ বার ২১ বছরের এক তরুণীকে চুম্বন করে নতুন বিতর্কে জড়ালেন নওয়াজ়।

image of Nawazuddin Siddiqui.

বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ২১:৩৫
Share: Save:

বলিউডের অন্যতম সফল অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। অন্যতম বিতর্কিত অভিনেতাও বটে। সমান্তরাল ঘরানার পাশাপাশি বাণিজ্যিক ছবিতে কাজ করে অভিনেতা হিসাবে নিজের জাত চিনিয়েছেন নওয়াজ়। ওটিটি প্ল্যাটফর্মেও তৈরি করেছেন নিজস্ব দর্শক। তবে সাম্প্রতিক কালে ছবির কারণে কম, বিতর্কের কারণে বেশি চর্চায় থেকেছে তাঁর নাম। গত বছর থেকে দাম্পত্য কলহ ও সেই সংক্রান্ত বিবাদে একাধিক বার জর্জরিত হয়েছেন নওয়াজ়। সেই ঝড়ঝাপটা স্তিমিত হতে না হতেই ফের নতুন বিতর্কে নাম জড়িয়েছে অভিনেতার। মাত্র ২১ বছর বয়সি এক তরুণীকে পর্দায় চুম্বন করেছেন অভিনেতা। এ দিকে তাঁর নিজের বয়স ৪৯ বছর। নওয়াজ়ের আসন্ন ছবি ‘টিকু ওয়েডস শেরু’র প্রচার ঝলক প্রকাশ্যে আসতেই সমাজমাধ্যমের পাতায় শুরু হয় সমালোচনার ঝড়। এ বার সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন অভিনেতা নিজে।দিন কয়েক আগেই মুক্তি পায় নওয়াজ়ের আসন্ন ছবি ‘টিকু ওয়েডস শেরু’ ছবির ট্রেলার। এই ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করছেন অভিনেত্রী অভনীত কৌর। তাঁর বয়স ২১ বছর। ছবির ট্রেলারে দেখা গিয়েছে, তাঁকে চুম্বন করছেন ৪৯-এর নওয়াজ়। বাস্তবে দুই অভিনেতার বয়সের পার্থক্য ২৮ বছরের। বয়সের দিক থেকে অভনীতের দ্বিগুণ বয়স নওয়াজ়ের। অথচ সেই তরুণীর সঙ্গেই পর্দায় প্রেম করছেন নওয়াজ়। এই নিয়ে বিতর্কের সূত্রপাত। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে নওয়াজ় বলেন, ‘‘আমার মনে হয় না এটা কোনও সমস্যার বিষয়। প্রেম তো বয়স দেখে হয় না। সমস্যা এটা যে, আজকালকার ছেলেরা প্রেম জিনিসটাই বোঝে না। আমরা যে প্রজন্মের, সেই সময় প্রেমের সংজ্ঞাটাই আলাদা ছিল। এখনও পর্যন্ত বলিউডের ছবিতে শাহরুখ খানই প্রেম করেন, কারণ নতুন প্রজন্মের কেউ প্রেমটাই বোঝে না।’’ অভিনেতার মন্তব্য থেকেই স্পষ্ট, অভনীতকে চুম্বন সম্পর্কিত বিতর্ককে বিশেষ পাত্তা দিতে রাজি নন তিনি।

প্রযোজক হিসাবে কঙ্গনা রানাউতের প্রথম ছবি ‘টিকু ওয়েডস শেরু’। ছবিতে মুখ্য টিকুর চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নবাগতা অভিনেত্রী অভনীত কৌর। শেরুর চরিত্রে রয়েছে নওয়াজ়। ছবির প্রচার ঝলক প্রকাশ্যে আসার পরেই দর্শকের দাবি, ছবির প্রচার ঝলকে অভিনীত চরিত্রটি অতিরিক্ত যৌনতার মোড়কে দেখানো হয়েছে। অর্ধেকের কমবয়সি এক তরুণীর সঙ্গে নওয়াজ়ের চরিত্রের প্রেমের বিষয়টিকে মানতেও নারাজ নেটাগরিকদের একাংশ। নওয়াজ়ের ছবি ও চরিত্র নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE