Advertisement
২৩ জুন ২০২৪
Rani Rashmoni

TV Serial: বদলে যাচ্ছে সম্প্রচারের সময়, নতুন বছরে ‘রাসমণি’র জায়গায় আসছে ‘পিলু’

‘রাসমণি’, ‘মিঠাই’-এর পরে হঠাৎ গানকে পটভূমিকায় রেখে কেন ধারাবাহিক বানাচ্ছেন পরিচালক?

 ‘রাসমণি’র পরিবর্তে ‘পিলু’।

‘রাসমণি’র পরিবর্তে ‘পিলু’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ২০:৩০
Share: Save:

নতুন বছরে টেলি দুনিয়ায় দু’টি বড় খবর। এক, ক্রমশ গণ্ডি ছড়াচ্ছে ধারাবাহিকের। চার দেওয়ালে আর আবদ্ধ থাকছে না ছোট পর্দার গল্প। দুই, সম্প্রচারের সময় বদলাচ্ছে ‘করুণাময়ী রাণী রাসমণি’র। নতুন বছর থেকে বিকেল সাড়ে ছ’টার বদলে অন্য সময়ে দেখা যাবে এই পিরিয়ড ড্রামা। আনন্দবাজার অনলাইনকে যদিও নতুন সময় জানাতে পারেননি পরিচালক রাজেন্দ্রপ্রসাদ দাস। রেটিং চার্টে পিছিয় পড়ার কারণেই কি এই বদল? তারও সদুত্তর দেননি তিনি। জানিয়েছেন, ‘রাসমণি’র উত্তর পর্বের জায়গা নিতে আসছে ‘পিলু’। ১০ জানুয়ারি থেকে জি বাংলায় দেখা যাবে এই ধারাবাহিক।

‘রাসমণি’, ‘মিঠাই’-এর পাশাপাশি এই নতুন ধারাবাহিকের পরিচালকও রাজেন্দ্রপ্রসাদ। তিনিই কথায় কথায় জানালেন, গত এক সপ্তাহ ধরে জোর কদমে শ্যুট চলছে নতুন ধারাবাহিকের। সেট পড়েছে পুরুলিয়ায়। অর্থাৎ, ‘পিলু’ শুধুই স্টুডিয়োয় আটকে নেই। ধারাবাহিকের গানের সুর ছড়িয়ে পড়ছে রাঙামাটির দেশেও। বড় পর্দায় মৈনাক ভৌমিকের ‘একান্নবর্তী’ ছবিতে অভিনয়ের পরে এই ধারাবাহিক দিয়েই ছোট পর্দায় ফিরছেন গৌরব রায়চৌধুরী। বিপরীতে মেঘা দাঁ। অভিনয়ে আসার আগে মেঘা জি বাংলার নাচের রিয়্যালিটি শো ‘ডান্স বাংলা ডান্স’-এ অংশ নিয়েছিলেন। এ ছাড়াও, ধারাবাহিকে থাকছেন কৌশিক চক্রবর্তী, অঞ্জনা বসু, বিশ্বনাথ বসু প্রমুখ।

ইতিহাসাশ্রিত ‘রাসমণি’, ঘরোয়া স্বাদের ‘মিঠাই’-এর পরে হঠাৎ গানকে পটভূমিকায় রেখে কেন ধারাবাহিক বানাচ্ছেন রাজেন্দ্রপ্রসাদ?

পরিচালকের যুক্তি, ‘‘দর্শকের স্বাদ বদলাব বলে। দুই স্বাদের ধারাবাহিকই জনপ্রিয়তা পেয়েছে। তাই দেখে মনে হল, গান নিয়ে এখনও কোনও ধারাবাহিক তৈরি হয়নি। এ দিকে বাঙালির ঘরে ঘরে এখনও সঙ্গীতচর্চার রীতি বহাল। সেই জায়গা থেকেই ‘পিলু’।” ধারাবাহিকের গানের দায়িত্বে উপালী চট্টোপাধ্যায়। কী কী ধরনের গান শোনা যাবে? সুরকারের কথায়, ‘‘ধারাবাহিকের শুরু থেকে শেষ গানের সুরে ভরাট। তাই একটা বড় অংশ জুড়ে থাকবে লোকগান আর শাস্ত্রীয় বা রাগাশ্রয়ী গান। একই সঙ্গে শোনা যাবে বাংলার সব ধরনের গানও।’’ বাংলার বিশিষ্ট শিল্পীদের কণ্ঠও নিশ্চয়ই দর্শক-শ্রোতা শুনতে পাবেন এই সুযোগে? সুরকারের দাবি, ক্রমশ প্রকাশ্য। তবে ধারাবাহিক জুড়ে নানা বয়সের চরিত্রের গলায় নানা স্বাদের গান। তাই এই প্রজন্ম এবং আগের প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের কণ্ঠ কান জুড়িয়ে দেবে সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rani Rashmoni Pilu Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE