Advertisement
০১ মে ২০২৪
Samadarshi Dutta

অভিনয় ছেড়ে পরিচালনাতেই কি মন মজল সমদর্শীর?

আসছে নতুন ওয়েব সিরিজ। পরিচালকের আসনে সমদর্শী দত্ত। অভিনয়, না পরিচালনা— কাকে এগিয়ে রাখলেন নতুন পরিচালক?

 এ বার পরিচালক হিসাবে নিজের জমি শক্ত করছেন সমদর্শী দত্ত।

এ বার পরিচালক হিসাবে নিজের জমি শক্ত করছেন সমদর্শী দত্ত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৯:০৪
Share: Save:

মল্লার প্রবাসী বাঙালি। হবু স্ত্রী আহেরীর আবদারে কলকাতায় আসে মল্লার। কলকাতায় এসেই বদলে যায় মল্লারের জীবন। এমনই এক প্রেক্ষাপটে প্রেমের গল্প বুনেছেন পরিচালক-অভিনেতা সমদর্শী দত্ত। অভিনেতা হিসাবে সমদর্শীকে সবাই চেনেন। এ বার পরিচালক হিসাবে নিজের জমি শক্ত করছেন অভিনেতা। আগেই আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছিলেন, পরিচালনা বরাবরই তাঁকে বিশেষ ভাবে আকর্ষণ করে। অবশেষে নিজের স্বপ্নপূরণের দিকে আরও এক ধাপ এগোলেন অভিনেতা। সমদর্শীর নতুন ওয়েব সিরিজ ‘ইতি মেমরিজ’। প্রযোজনায় ‘ফিল্ম অ্যান্ড ফ্রেমস’। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, “পরিচালনা করতেই বেশ ভাল লাগছে। আর সৌম্য মুখোপাধ্যায়, তানিকা বসু-সহ আরও যাঁরা এই সিরিজে কাজ করেছেন, প্রত্যেকে এই সিরিজ, এই চরিত্রে নিয়ে ভেবেছেন। নিজেদের মতো করে ভাবনাগুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। সুতরাং বলা যেতে পারে, এটা আমাদের যৌথ পরিবেশনা।”

সিরিজের মুখ্য চরিত্রে দর্শক দেখবেন সৌম্য মুখোপাধ্যায়কে। অভিনেতার কথায়, “এই চরিত্রের সঙ্গে যদিও আমার মিল নেই। তবে আমি আমার বন্ধুদের দেখেছি। এই চরিত্রটা গঠন করতে আমার অনেক সুবিধা হয়েছে। সমদর্শীও পরিচালক হিসাবে জানে, কার থেকে কোনটা বার করে নিতে হবে।”

‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’, ‘ঘরে বাইরে আজ’—এমন অনেক ছবি তানিকার ঝুলিতে। এই প্রথম সিরিজে মুখ্য চরিত্রে দেখা যাবে তাঁকে। অভিনেত্রীর কথায়, “সমদর্শীদাকে আমি আগে থেকে চিনি। পরিচালক হিসাবে পেয়ে তাই খুবই খুশি। আমি যাঁর কাছে অভিনয় শিখি, বিশ্বরূপ বিশ্বাস, তাঁর পরিচালিত ছবি ‘বিলের ডায়েরি’-তে সমদর্শীদা অভিনয় করেন। আমি সেখানে সহকারী হিসাবে কাজ করতাম। আর সৌম্যর সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল আমার অনেক দিন থেকেই। ভাল লাগল কাজ করে।”

সারা শহর জুড়ে হয়েছে এই সিরিজের শুটিং। ছ’টা পর্বে ‘ক্লিক’ প্ল্যাটফর্মে দেখা যাবে এই সিরিজ। সম্ভবত এই বছরই শুরু হবে সিরিজের স্ট্রিমিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE