Advertisement
১৭ মে ২০২৪
Tanika Basu in Bollywood

বলিউডে পা রাখলেন ‘ইন্দু’র বোন, বিজয় নাম্বিয়ারের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল তানিকার?

পরিচালক বিজয় নাম্বিয়ারের নতুন সিরিজ় ‘কালা’ মুক্তির অপেক্ষায়। পরিচালকের সঙ্গে কাজের অভিজ্ঞতা শোনালেন টলিপাড়ার অভিনেত্রী তানিকা বসু।

Tanika Basu

অভিনেত্রী তানিকা বসু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৭:২২
Share: Save:

টলিপাড়ায় রয়েছেন ১০ বছর। ছোটখাটো অনেক চরিত্রেই অভিনয় করেছেন। সম্প্রতি ‘ইন্দু’ সিরিজ়ের ইশা সাহা অভিনীত ইন্দু চরিত্রের বোন হিসাবে তাঁকে দেখা গিয়েছিল। তবে এ বার বাংলা ছেড়ে বলিউডে পা রাখতে চলেছেন অভিনেত্রী তানিকা বসু। আর অভিষেকেই বলা যেতে পারে তিনি ছক্কা হাঁকিয়েছেন। কারণ তিনি অভিনয় করেছেন পরিচালক বিজয় নাম্বিয়ারের নতুন ওয়েব সিরিজ়ে। বুধবার ‘শয়তান’ ছবি খ্যাত পরিচালকের নতুন ওয়েব সিরিজ়ের প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। সিরিজ়ের নাম ‘কালা’। ঝলক থেকেই বোঝা যাচ্ছে ক্রাইম থ্রিলার ঘরানার এই সিরিজ় রহস্যাবৃত।

গত বছর জানুয়ারি মাসে এই সিরিজ়ের শুটিং শুরু করেন তানিকা। অভিনেত্রীর কাছে কী ভাবে এই সিরিজ়ের প্রস্তাব আসে? প্রশ্ন করতেই নেপথ্য গল্প শোনালেন অভিনেত্রী। তানিকার কাছে এক বন্ধুর মাধ্যমে অডিশনের প্রস্তাব আসে। অভিনেত্রী বললেন, ‘‘পরিচালক অভিরূপ বসুর মারফত দুটো চরিত্রে অডিশন দিই। তার পর দু’মাস পর ওদের তরফ থেকে ফোন আসে এবং জানতে পারি আমি নির্বাচিত হয়েছি।’’ সিরিজ়ের মুখ্য চরিত্রে রয়েছেন অবিনাশ তিওয়ারি, নিবেথা পেথুরাজ, বিনোদ মেহরা, হীতেন তেজওয়ানি। টিজ়ারে তানিকার লুক ফাঁস করা হয়নি। সিরিজ়ে নিজের চরিত্র নিয়ে এখনই কোনও কথা বলায় নিষেধাজ্ঞা রয়েছে। তবে তানিকা জানালেন তাঁর চরিত্রটির নাম লতা। কিন্তু সিরিজ়ে চরিত্রটিকে সবাই ‘লোবো’ নামেই ডাকে।

কলকাতা এবং মুম্বই ছাড়াও উত্তরবঙ্গে সিরিজ়ের শুটিং হয়েছে। তবে উত্তরবঙ্গের শিডিউলে ছিলেন না তানিকা। কলকাতা এই গল্পের গুরুত্বপূর্ণ অংশ। তানিকা ছাড়াও টলিপাড়ার আরও অনেকে সিরিজ়ে অভিনয় করেছেন। তার মধ্যে শ্রীলেখা মিত্র, বিশ্বনাথ বসু, সুহোত্র মুখোপাধ্যায় অন্যতম।

প্রথম সিরিজ়েই পরিচালক হিসাবে বিজয়ের সঙ্গে কাজ করেছেন। প্রসঙ্গ উঠতেই তানিকা বললেন, ‘‘প্রথম হিন্দি কাজে ওঁকে পাওয়া— অনুভূতি প্রকাশ করার কোনও ভাষা আমার জানা নেই।’’ বিজয় নাম্বিয়ারের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তানিকা বললেন, ‘‘শুরুতেই আমরা শেষের কিছু এপিসোড শুট করেছিলাম। তাই একটু ভয়ে ভয়ে ছিলাম।’’ অভিনেত্রী জানালেন, অনেক সময়েই পরিচালক দীর্ঘ সংলাপ সেটে একটানা পড়ে সেটাই বলতে বলতেন। কখনও দৃশ্য দেখিয়ে দিতেন। কখনও আবার অভিনেতারা যে ভাবে অভিনয় করছেন, সেটা দেখে শট নিতেন। তানিকার কথায়, ‘‘বিজয় স্যরের সঙ্গে কাজ করা এক দিকে চ্যালেঞ্জিং, অন্য দিকে শেখার প্রচুর সুযোগ পেয়েছি।’’

সম্প্রতি ‘রিভলবার রহস্য’ ছবিতে তানিকাকে দেখেছেন দর্শক। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘বিজয়ার পরে’ ছবিটি। জানালেন, বেশ কিছু নতুন কাজ নিয়ে আলোচনা চলছে। তবে আপাতত ‘কালা’-র মুক্তির জন্য মুখিয়ে রয়েছেন তানিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE