Advertisement
০৬ মে ২০২৪
Bollywood Update

অ্যাকশনের টানে বলিউড থেকে হলিউডে! শাহরুখকে মার্ভেল ব্রহ্মাণ্ডে দেখতে চান খোদ ‘লোকি’

প্রেমের ছবি থেকে আপাতত সরেছেন তিনি। এখন তাঁর মন অ্যাকশন ঘরানার ছবিতে। ‘পাঠান’, ‘জওয়ান’-এর সাফল্যের পর এখন রীতিমতো অপ্রতিরোধ্য শাহরুখ খান।

Tom Hiddleston says Shah Rukh Khan can play a variant of Loki

(বাঁ দিকে) শাহরুখ খান। টম হিডলস্টন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৮:২৫
Share: Save:

বলিউডে পা রেখেছিলেন খলচরিত্রে অভিনয় করে। তার পরে প্রেমের ঘরানার ছবিতে ‘রোম্যান্টিক হিরো’ হিসাবে উত্থান শাহরুখ খানের। প্রায় তিন দশক ধরে বলিউডের প্রেমের ছবিতে প্রায় একচেটিয়া রাজত্ব করার পর এ বার অ্যাকশনের দিকে মন দিয়েছেন শাহরুখ। অ্যাকশন হিরো হিসাবে সর্বভারতীয় দর্শকের মনে নিজের জায়গা তৈরি করতে চান তিনি। রোম্যান্সের পাশাপাশি অ্যাকশনেও যে কম যান না তিনি, তার প্রমাণ মিলেছে ‘পাঠান’ ও ‘জওয়ান’-এই। চলতি বছরে বক্স অফিসে রীতিমতো রাজত্ব করেছে এই দুই ছবি। এ বার কি বলিউড থেকে হলিউডের অ্যাকশন ছবির দিকে পা বাড়াবেন শাহরুখ?

বলিউডের অভিজ্ঞতা নিয়ে হলিউডে ভারতীয় তারকাদের পা রাখার ঘটনা আজকের নয়। সেই ক্ষেত্রে নজির গড়েছেন প্রিয়ঙ্কা চোপড়ার মতো তারকা। একই পথে হাঁটছেন আলিয়া ভট্টও। ইতিমধ্যেই মার্ভেল খ্যাত রুশো ব্রাদার্সের সঙ্গে ‘সিটাডেল’ সিরিজ়ে কাজ করে ফেলেছেন প্রিয়ঙ্কা। এ বার নাকি মার্ভেল ব্রহ্মাণ্ডে শাহরুখকে দেখতে চান মার্ভেল ব্রহ্মাণ্ডেরই এক তারকা। তিনি টম হিডলস্টন। মার্ভেলের ‘লোকি’ সিরিজ়ের মুখ তিনি। সম্প্রতি শেষ হয়েছে সেই সিরিজ়ের দ্বিতীয় সিজ়ন। এক সাক্ষাৎকারে টম জানান, ‘লোকি’-র বলিউড সংস্করণ তৈরি হলে মুখ্য চরিত্রে সবচেয়ে বেশি নাকি মানাবে শাহরুখকে। শাহরুখের অনুরাগী তিনি। টম বলেন, ‘‘আমি অনেক আগে শাহরুখের একটা ছবি দেখেছিলাম, ‘দেবদাস’। আমার এখনও মনে আছে, কাছের একটা প্রেক্ষাগৃহে আমি দেখতে গিয়েছিলাম ওই ছবিটা। আমি দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম! অনেক দিন আগের ছবি, তবে আমার এখনও মনে আছে।’’

প্রসঙ্গত, চলতি বছরের মুক্তি পেয়েছে টম অভিনীত ব্রিটিশ সিরিজ় ‘দ্য নাইট ম্যানেজার’-এর হিন্দি সংস্করণ। সেই সিরিজ়ে অভিনয় করেছেন বলিউড অভিনেতা আদিত্য রায় কপূর। আদিত্যের কাজের প্রশংসা করে তাঁকে ভিডিয়ো বার্তাও পাঠিয়েছিলেন টম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE