Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Chiranjeet Chakraborty

Chiranjeet Chakraborty: ২০ বছর পরে পুজো-মুক্তি চিরঞ্জিতের, ‘ষড়রিপু ২’কে জিতিয়ে দেবে দর্শক, আশায় বিধায়ক

চিরঞ্জিৎ চক্রবর্তীর পাশাপাশি এই ছবির সম্পদ রাজেশ শর্মা, শাশ্বত চট্টোপাধ্যায়, অরুণিমা ঘোষ।

চিরঞ্জিৎ চক্রবর্তী।

চিরঞ্জিৎ চক্রবর্তী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১১:৩২
Share: Save:

সাল ২০১৬। পরিচালক অয়ন চক্রবর্তী জন্ম দিয়েছিলেন এক সিনে গোয়েন্দার। যিনি উপন্যাসের পাতায় জন্ম নেননি। তাঁর নাম চন্দ্রকান্ত। ‘ষড়রিপু’ ছবিতে পর্দায় তাঁকে ফুটিয়ে তুলেছিলেন চিরঞ্জিৎ চক্রবর্তী। ফেলুদা, ব্যোমকেশ, শবর, মিতিন মাসির মতো সাহিত্যের পাতা থেকে উঠে না এলেও এই গোয়েন্দা কিন্তু বক্স অফিসের সাফল্যের নিরিখে পর্দায় এসেই জয় করে নিয়েছিলেন দর্শকমন। যার জোরে ২০১৯-এ অয়ন বানান ‘ষড়রিপু ২ জতুগৃহ’। সিক্যুয়েলের প্রধান আকর্ষণ টাটকা গল্প। চিরঞ্জিৎ ছাড়া ছবিতে ছড়িয়ে এক ঝাঁক জনপ্রিয় তারকা। কিন্তু মুক্তির আগেই অতিমারির কোপ। ফলে ছবিমুক্তি পিছিয়ে ২০২১-র পুজো। শুক্রবার, বিশ্বকর্মা পুজোর দিন প্রকাশ্যে এল ছবির ট্রেলার। চাপা টেনশনের পাশাপাশি খুশির আমেজ ছবির গোয়েন্দার গলায়। আনন্দবাজার অনলাইনকে চিরঞ্জিৎ অকপটে জানালেন, ‘‘২০ বছর পরে আবার আমার ছবির পুজো মুক্তি। মাঝে প্রচুর ছবি করেছি। কিন্তু একটাও পুজোয় মুক্তি পায়নি। তাই আশা রাখছি দর্শকদের উপর। সবাই ভালবেসে নির্বাচনে জিতিয়েছেন আমায়। ‘ষড়রিপু ২ জতুগৃহ’-কেও ওঁরাই ভালবেসে হিট করে দেবেন’’।


গত এক বছর প্রেক্ষাগৃহ বন্ধ থাকার পরে এ বছরের পুজোয় মুক্তি পাওয়ার কথা চারটি ছবির। তালিকায় রয়েছে দেব অভিনীত এবং প্রযোজিত ‘গোলন্দাজ’, ‘হবুচন্দ্র রাজা’। এ ছাড়াও রয়েছে সুরিন্দর ফিল্মসের দু’টি ছবি। সেই তালিকায় সংযোজিত হল ‘ষড়রিপু ২ জতুগৃহ’-এর নাম। ছবি নিয়ে কতটা আশাবাদী পরিচালক? অয়নের কথায়, ‘‘টানটান চিত্রনাট্য, তারকাখচিত অভিনয়, আউটডোর, ইনডোর মিলিয়ে ছবিতে কোনও খামতি রাখিনি। তা ছাড়া, বাঙালি বরাবরই গোয়েন্দা গল্প ভালবাসে। তাই আশা, ছবিটি ভালই ফল করবে।’’ চিরঞ্জিৎ চক্রবর্তীর পাশাপাশি এই ছবির সম্পদ রাজেশ শর্মা, শাশ্বত চট্টোপাধ্যায়, অরুণিমা ঘোষ। সঙ্গীত পরিচালনায় রূপম ইসলাম। প্রযোজনায় ক্যামেলিয়া প্রোডাকশনস প্রাইভেট লিমিটেড।

চিরঞ্জিৎ, পরিচালকের মতোই ছবি নিয়ে আশাবাদী অরুণিমাও। জানিয়েছেন, ‘‘কালিম্পঙে শ্যুট করতে গিয়ে আমরা একটি ভূতুড়ে বাড়িতে উঠেছিলাম। একে ছবির গা ছমছমে চিত্রনাট্য। তার উপরে ভূতের ভয়। সব মিলিয়ে জমে গিয়েছিল আউটডোর শ্যুট। ছবিতে সেই স্বাদ দর্শকেরা পুরোপুরি পাবেন।’’ একই সঙ্গে জানালেন, তাঁর অভিনীত চরিত্র মেঘনা একেবারেই তাঁর বিপরীত। অরুণিমা যতটা ঝটফটে, মেঘনা ততটাই অন্তর্মুখী। তাই মেঘনাকে অনেক দিন মনে রাখবেন অভিনেত্রী।

ছবি হিট হলে ‘ষড়রিপু ৩’ আসবে? পরিচালকের আশ্বাস, আবার নতুন গল্প আর চিরঞ্জিৎ চক্রবর্তী সহ এক ঝাঁক তারকা নিয়ে তিনি ফের পর্দায় ফিরিয়ে আনবেন গোয়েন্দা চন্দ্রকান্তকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chiranjeet Chakraborty Actors Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE