Advertisement
১৫ জুলাই ২০২৪
Sunil Lahri-Uorfi Javed

অযোধ্যার মানুষকে স্বার্থপর বলে আক্রমণ ‘লক্ষ্মণ’ লহরির! গণতন্ত্রের পাঠ পড়ালেন উরফি

সমাজমাধ্যমে নিজের মতামত জানিয়েছেন সুনীল লহরি। তাঁর দাবি, নির্বাচনে ‘রাজাকে প্রতারণা’ করেছেন অযোধ্যার ‘স্বার্থপর’ নাগরিকেরা।

Uorfi Javed slams Sunil ahri for calling Ayodhya people selfish

(বাঁ দিকে) সুনীল লহরি। উরফি জাভেদ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ২১:০৯
Share: Save:

অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা হল। অথচ সেই ফৈজ়াবাদে কেন্দ্রেই পরাজিত হলেন বিজেপি প্রার্থী। লোকসভা নির্বাচনের এমন ফলাফলে অবাক হয়েছেন অনেকেই। এই ফলাফলে চটে গিয়েছেন ‘রামায়ণ’-এর লক্ষ্মণ চরিত্রাভিনেতা সুনীল লহরি। এমনকি, অযোধ্যার মানুষকে ‘স্বার্থপর’ বলেও দাবি করেছেন তিনি।

সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন সুনীল। সেখানে তাঁর দাবি, নির্বাচনে ‘রাজাকে প্রতারণা’ করেছেন অযোধ্যার ‘স্বার্থপর’ নাগরিকেরা। এই পোস্ট-এর পাল্টা জবাব দিয়েছেন নেট-প্রভাবী উরফি জাভেদ। সুনীলের উদ্দেশে তিনি বলেছেন, ‘‘এটাকে গণতন্ত্র বলে। স্বার্থপরতা নয়।’’

একাধিক পোস্টে অযোধ্যার মানুষকে আক্রমণ করেছেন সুনীল। একটি পোস্টে তিনি লিখেছেন, ‘‘বনবাসের পর এই অযোধ্যাবাসীই সীতাকে সন্দেহ করেছিল। আমরা সেটা ভুলে যাচ্ছি। যাঁরা ঈশ্বরকে পর্যন্ত অস্বীকার করেন, তাঁদের কী বলবেন আপনারা? স্বার্থপর। ইতিহাস সাক্ষী থেকেছে যে, অযোধ্যার মানুষ সব সময়ে নিজের রাজার সঙ্গে প্রতারণা করেছেন। লজ্জা হওয়া উচিত।’’ এই পোস্টেরই পাল্টা দিয়েছেন উরফি।

জয়ী হওয়ার জন্য কঙ্গনা রানাউতকে শুভেচ্ছা জানিয়েছেন সুনীল লহরি। আশা ছিল এ বারের লোকসভা নির্বাচনে ৪০০ পার করতে পারবে বিজেপি একাই। কিন্তু ফলাফল চমকে দিয়েছে সকলকে। বিশেষ কয়েকটি কেন্দ্রে আশানুরূপ ফলাফল হয়নি। তার মধ্যে অন্যতম ফৈজাবাদ। অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা হয় গত ২২ জানুয়ারি। কিন্তু সেই আসনেই সমাজবাদী পার্টির প্রার্থীর কাছে পরাজিত হয়েছে বিজেপি। এই বিষয়ে হতাশা প্রকাশ করেছেন অভিনেতা অনুপম খেরও।

উল্লেখ্য, রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এ লক্ষ্মণের চরিত্রে অভিনয় করেছিলেন সুনীল লহরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE