Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ushasie Chakraborty: শ্রীময়ী এবং জুন টিকে থাকার জন্য লড়েছে, আমার কাছে দু’জনেই দিদি নম্বর ওয়ান: ঊষসী

শ্রীময়ীর লড়াইয়ের প্রশংসার পাশাপাশি জুন আন্টির প্রসঙ্গও তুললেন ঊষসী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অগস্ট ২০২১ ১৪:৫৮
Save
Something isn't right! Please refresh.
ঊষসী চক্রবর্তী।

ঊষসী চক্রবর্তী।

Popup Close

‘দিদি নম্বর ওয়ান’-এ অতিথি হয়ে এসেছেন ‘জুন আন্টি’ ঊষসী চক্রবর্তী। নাচে-গানে-বাহারি খেলায় তখন তিনি পর্দার খলনায়িকা নন, বরং পাশের বাড়ির মেয়ে। তবে এই প্রথম নয়, অতীতেও একাধিক বার রচনা বন্দ্যোপাধ্যায় সঞ্চালিত এই অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছেন তিনি। অবলীলায় জিতে নিয়েছেন ‘দিদি নম্বর ওয়ান’-এর খেতাব। এ বারেও কি তাই হল? প্রশ্ন শুনতেই হেসে ঊষসীর উত্তর, “খেলায় কী হল সেটা এখনই বলে দেওয়া যাবে না। কে জিতল জানার জন্য শুক্রবার বিকেল পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে এটুকু বলতে পারি যে অনামিকার সঙ্গে আমার জোরদার টক্কর চলবে।”

ঊষসীর সঙ্গে অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছেন অনামিকা চক্রবর্তী, ইমন চক্রবর্তী এবং সোমচন্দ্রা ভট্টাচার্য। এ বার জয়ী হওয়ার জন্য ঊষসীকে লড়তে হবে তাঁদের সঙ্গে। এত দিনে প্রায় প্রত্যেকেই জানেন ‘জুন আন্টি’ হেরে যেতে পছন্দ করে না। তার অগুনতি নিদর্শনও পেয়েছেন দর্শক। কিন্তু বাস্তবে ঊষসী কেমন? জয়ী হওয়াটাই কি তাঁর কাছে শেষ কথা? তাঁর কথায়, “দিদি নম্বর ওয়ান মানেই অনেক আনন্দ। আর যাদের সঙ্গে আমি খেলেছি, তারা প্রত্যেকেই আমার খুব কাছের এবং প্রিয় মানুষ। সেখানে হার-জিতের প্রশ্নই ওঠে না।”

Advertisement
ঊষসীর সঙ্গে অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছেন অনামিকা চক্রবর্তী, ইমন চক্রবর্তী এবং সোমচন্দ্রা ভট্টাচার্য।

ঊষসীর সঙ্গে অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছেন অনামিকা চক্রবর্তী, ইমন চক্রবর্তী এবং সোমচন্দ্রা ভট্টাচার্য।


ঊষসী সফল অভিনেত্রী। অতিমারির সময় সক্রিয় ভাবে পৌঁছে গিয়েছেন মানুষের কাছে। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ‘ডক্টরেট’ ডিগ্রিও অর্জন করেছেন তিনি। একা হাতে সব দিক সামলানো ঊষসীর চোখে ‘দিদি নম্বর ওয়ান’ কে? খানিক ভেবে তিনি বললেন, “আমার চোখে দিদি নম্বর ওয়ান হল শ্রীময়ী। যে সব মহিলা লড়াই করে জীবনে প্রতিষ্ঠিত হন, তাঁদের আমি শ্রদ্ধা করি।” শ্রীময়ীর লড়াইয়ের প্রশংসার পাশাপাশি জুন আন্টির প্রসঙ্গও তুললেন ঊষসী। “শ্রীময়ীর মতো জুনও কিন্তু টিকে থাকার লড়াই লড়ছে। শ্রীময়ী এবং জুন, দু’জনেই পিতৃতন্ত্রের শিকার। কিন্তু ওরা লড়াই ছাড়েনি। তাই আমার কাছে শ্রীময়ী দিদি নম্বর ওয়ান হলে, জুনও তা-ই”, ঈষৎ আবেগ ঊষসীর কণ্ঠে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement