Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Gouri Ghosh: আবৃত্তির দুনিয়ায় ছন্দপতন, প্রয়াত বাচিকশিল্পী গৌরী ঘোষ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ অগস্ট ২০২১ ১১:৩৬
গৌরী ঘোষ।

গৌরী ঘোষ।

বেশ কিছু দিন রোগভোগের পর প্রয়াত হলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ। গত কয়েকদিন ধরে তিনি ভর্তি ছিলেন বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, দিন কয়েক আগে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল। তার পর থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। শেষ কিছুদিন তাঁকে ভেন্টিলেশন সাপোর্টেও রাখা হয়েছিল। গৌরী ঘোষের আকস্মিক প্রয়াণে স্তব্ধ সংস্কৃতি মহল। স্বামী তথা বাচিক শিল্পী পার্থ ঘোষের সঙ্গে তাঁর জুটি বেঁধে কবিতা, নাটক পরিবেশন অনেকেরই স্মৃতিতে থাকবে।

বুধবার অতিমারিতে প্রয়াত হন বিশিষ্ট তবলিয়া শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। করোনার দুটো প্রতিষেধক নেওয়ার পরেও তাঁর মৃত্যুতে একই সঙ্গে আতঙ্কিত এবং বিহ্বল শিল্পীমহল। সেই রেশ কাটার আগেই বৃহস্পতিবার চলে গেলেন ‘কর্ণকুন্তী সংবাদ’-এর ‘কুন্তী’। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গৌরী ঘোষের আত্মীয়-পরিজন এবং অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানিয়েছেন তিনি।

বুধবার রাত থেকেই গৌরীর অবস্থার অবনতি হয় বলে জানা গিয়েছে। আশি পেরিয়ে ছুটি নিলেন তিনি। রেডিয়োয় উপস্থাপক হিসেবে আবৃত্তিকার দম্পতি পার্থ-গৌরীর পেশাজীবন শুরু। দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement