Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Vidya Balan

আমার ওজন ‘জাতীয় স্তরে চর্চা’র বিষয় হয়ে দাঁড়িয়েছিল: বিদ্যা বালন

Strap: বিদ্যা জানিয়েছেন, দীর্ঘ সময় ধরে তিনি নিজেই নিজের চেহারা পছন্দ করতেন না। ওজন নিয়ে সমালোচনা মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করেছিল তাঁকে।

বিদ্যা বালন।

বিদ্যা বালন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৪:৩১
Share: Save:

জাতীয় পুরস্কারজয়ী। তবুও অভিনয়ের থেকে বেশি তাঁর ‘ওয়েট’ অর্থাৎ ওজন চর্চায় উঠে এসেছে। বিদ্যা বালন। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘বডিশেমিং’ নিয়ে নিজের অভিজ্ঞতার কথা বললেন অভিনেত্রী।

বিদ্যা জানিয়েছেন, দীর্ঘ সময় ধরে তিনি নিজেই নিজের চেহারা পছন্দ করতেন না। ওজন নিয়ে সমালোচনা মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করেছিল তাঁকে। বিদ্যার পরিবারের কোনও সদস্যই কখনও ছবিতে অভিনয় করেননি। তাই এ ধরনের নেতিবাচক সময়গুলো যে ধীরে ধীরে কেটে যায়, সেই আশ্বাসও তিনি পাননি কারওর থেকে। তবে তিনি মনে করেন, এমন পরিস্থিতির মুখোমুখি হওয়াও জরুরি ছিল তাঁর জন্য। এখনও বিদ্যার ওজনের বাড়া-কমা যে তাঁকে চিন্তায় ফেলে, সে কথা অস্বীকার করেন না অভিনেত্রী। তবে পরিস্থিতি এখন অনেকাংশেই বদলেছে।

শুরু থেকেই বিদ্যার কেরিয়ারগ্রাফ ঊর্ধ্বমুখী। বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে অভিনেত্রী হিসেবে নিজের দক্ষতা প্রমাণ করেছেন তিনি। তবে অভিনেত্রীর কথায়, তাঁর ওজন একটা সময় যেন 'জাতীয় স্তরে চর্চা'র বিষয় হয়ে দাঁড়িয়েছিল। ফলত নিজেকে ভালবেসে উঠতে পারছিলেন না অভিনেত্রী। বিদ্যার মনে হয়েছিল, তাঁর নিজের শরীরই তাঁকে ঠকিয়েছে। এর পর নেতিবাচক ভাবনা চিন্তা কাটিয়ে নিজেকে ধীরে ধীরে ভালবাসতে শুরু করেন বিদ্যা। তখন থেকেই কিছুটা বদলে যায় চেনা ছবি। মানুষের কাছেও আরও বেশি গ্রহণযোগ্য হয়ে ওঠেন অভিনেত্রী।

‘পরিণীতা’ ছবি দিয়ে বলিউডে নিজের যাত্রা শুরু করেছিলেন বিদ্যা। ২০১১ সালে ‘দ্য ডার্টি পিকচার’ জাতীয় পুরস্কার এনে দেয় তাঁকে। এর পর একাধিক সফল ছবিতে অভিনয় করেন তিনি। খুব শীঘ্রই ‘শেরনি’ ছবিতে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.