×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

টাকা না দিলে ‘ধ্বংস’ করার হুমকি, টুইটারে বিস্ফোরক বিকাশ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ জানুয়ারি ২০২১ ২২:৩৭
বিকাশ খন্না।

বিকাশ খন্না।

কঙ্গনার সুরে সুর মেলালেন বিকাশ খন্না। বলিউডের নেপোটিজম, স্বজনপোষণ নিয়ে সরব হলেন তারকা শেফ-পরিচালক। টাকা না দিলে তাঁকে ‘ধ্বংস’ করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

গত সপ্তাহে অ্যামাজন প্রাইমে বিকাশের প্রথম ছবি ‘দ্য লাস্ট কলর’ মুক্তি পেয়েছে। যদিও চার দিক থেকে নেতিবাচক সাড়া পেয়ে ইতিমধ্যেই হতাশ নব্য পরিচালক। এর পরেই টুইটারে বিস্ফোরক বিকাশ। তাঁর বক্তব্যের সারমর্ম, বলিউডের স্বজনপোষণ নিয়ে কঙ্গনা যা বলেন তা পুরোটাই ঠিক। তিনি লিখেছেন, ‘কঙ্গনাকে যখন নেপোটিজম এবং স্বজনপোষণ নিয়ে কথা বলতে শুনতাম, আমার মন ব্যথিত হত। কিন্তু আজ আমার নিজের সঙ্গেই এমনটা হচ্ছে। নতুনরা নিজের মন প্রাণ দিয়ে কাজ করলেও বলিউডের পরজীবীরা তাঁদের সেখানে ঢুকতে দেবে না। টাকা দাও না হলে ধ্বংস করে দেব, এই কথাটা শুনতে খারাপ লাগে’।

অন্য একটি টুইটে তিনি দাবি করেন, অর্থের পরিবর্তে অনেক ছবি সমালোচকের কাছ থেকে ভাল রিভিউয়ের প্রস্তাব পান তিনি। এমনকি টাকা না দিলে বিকাশকে ‘ধ্বংস’ করার এবং কোনও অ্যাওয়ার্ড না দেওয়ার হুমকিও দিয়েছেন তাঁরা। তবে বিকাশ এ সব কথায় কান দিতে রাজি নন। স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন, তাঁর কাছে দর্শকের ভালবাসাই সব কিছু। তাই তাঁদের নিজের ছবি দেখার অনুরোধ করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সইফ-করিনার নতুন বাড়ি তৈরি হচ্ছে কেন? বললেন ঘনিষ্ঠ বন্ধু

এখানেই থেমে যাননি বিকাশ। নিজের অসন্তোষ উগরে দিতে কঙ্গনার মতোই টুইটারকে হাতিয়ার করেছেন তিনি। সেখানেই নিজের ছবির পোস্টার শেয়ার করে তিনি লেখেন, ‘আমরা সবাই নেপোটিজম এবং স্বজনপোষণকে নিন্দা করি কিন্তু যারা নিজেদের ক্ষমতায় উঠে আসে, তাঁদের সুযোগ দিই না। আমরা নতুনদের প্রতি নিষ্ঠুর আচরণ করি অথচ তাঁদের বাধা দেওয়া মানুষগুলিকে সমর্থন করি’। বিকাশ মনে করেন, নতুনরাই আরও নতুন প্রতিভাদের সুযোগ করে দেবে। তাই তাদের অনেক বেশি ভালবাসা এবং সমর্থনের প্রয়োজন।

আরও পড়ুন: বরুণ ধবনের মা নাতাশা দালালকে লাল ওড়না পরিয়ে শুরু করবেন বিয়ের প্রথম অনুষ্ঠান

Advertisement