Advertisement
০৩ মে ২০২৪
Sayantika-Rajeev

সায়ন্তিকার বিতর্কিত বাংলাদেশি ছবির সেটে কেন হাজির ছিলেন শ্রাবন্তীর প্রাক্তন স্বামী রাজীব?

সায়ন্তিকার প্রথম বাংলাদেশি ছবিকে কেন্দ্র করে তৈরি হয়েছে বিতর্ক। সেই শুটিংয়ের সেটে উপস্থিত ছিলেন পরিচালক রাজীবও। কেন গিয়েছিলেন তিনি?

What was Tollywood director Rajeev Kumar was doing in the set of Sayantika Banerjee’s Bangladeshi movie

(বাঁ দিকে) সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পরিচালক রাজীব কুমার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৫
Share: Save:

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় অভিনীত প্রথম বাংলাদেশের ছবি ‘ছায়াবাজ’-কে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে। চলছে একে অন্যকে দোষারোপের পালা। প্রযোজক মণিরুল ইসলামের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলেছেন নায়িকা। অন্য দিকে ছেড়ে দেননি প্রযোজকও। শোনা যাচ্ছে, এত কিছুর মধ্যে উপস্থিত ছিলেন কলকাতার পরিচালক রাজীব কুমার। সত্যিই কি তাই? তিনি হঠাৎ কী করছিলেন? সেই খোঁজ নিতেই আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় রাজীবের সঙ্গে। গণেশ পুজোর মাঝে এমন প্রশ্ন শুনে কিছুটা অবাক পরিচালক। কারণ সেই সময় তিনি বাংলাদেশে গিয়েছিলেন নিজের অন্য একটি ছবির প্রি-প্রোডাকশনের জন্য। এত বিতর্কের আগেই কলকাতা ফিরে আসেন তিনি। কিন্তু সায়ন্তিকা এবং জায়েদ খানের এই ছবির সঙ্গে কী ভাবে যুক্ত তিনি?

রাজীব বলেন, “আমি তেমন ভাবে যুক্ত নই। মণিরুল ভাইয়ের সংস্থার সঙ্গে অল্পস্বল্প কাজ করি। এই ছবির গানের রেকর্ডিং হয়েছিল কলকাতায় আমার তত্ত্বাবধানে। তাই যখন শুনেছিলাম গানের শুটিং হচ্ছে, তাই দেখতে গিয়েছিলাম। তার পর যা কিছু ঘটেছে তখন আমি উপস্থিত ছিলাম না। তাই কী হয়েছে আমার পক্ষে বলা কোনও ভাবেই সম্ভব নয়।”

এই ঘটনা প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে সায়ন্তিকা বলেছিলেন, “মূল সমস্যার নেপথ্যে রয়েছেন ছবির প্রযোজক। বার বার আমি প্রযোজক মনিরুলের সঙ্গে কিছু টেকনিক্যাল সমস্যা নিয়ে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম। কিন্তু কোনও উত্তরই পাওয়া যায়নি। ওঁর কোনও পরিকল্পনা নেই। কোনও ব্যবস্থা নেই।” তবে সঠিক ভাবে ব্যবস্থা করলে ছবির কাজ শেষ করবেন বলে জানিয়েছিলেন নায়িকা। এত বিতর্কের মাঝে আদৌ কি সায়ন্তিকা এবং জায়েদের এই ছবির শুটিং শেষ হবে? সেই উত্তর দেবে সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE