Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prabhas

যতই ‘বডি’ বানান, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন! রাজামৌলির পুরনো মন্তব্যে তোলপাড় বলিউড

তুলনা টানলে দেখা যাবে, পর পর ছবি ফ্লপ প্রভাসের। আর ‘চিরযুবক’ হৃতিক ফিরছেন নতুন কলেবরে। কার দিকে তাকিয়ে থাকবেন দর্শক? রাজামৌলির পুরনো ভিডিয়ো আগুনে ঘি দিল তার মধ্যেই।

দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলিকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন!

দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলিকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন! ছবি- সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ২১:১৩
Share: Save:

বছরের শুরুতেই নতুন কলেবর দেখিয়ে চমকে দিয়েছেন হৃতিক রোশন। কালো জিমের পোশাকের আড়ালে স্পষ্ট দেখা যাচ্ছে তাঁর ‘সিক্স প্যাক’। মেদের লেশমাত্র নেই। উল্টে শরীরের প্রতিটি ভাঁজে ফুটে উঠেছে শারীরিক কসরতের কারুকাজ। সেই ছবি যেই না ঝড় তুলেছে ওমনি পাতাল ফুঁড়ে উঠে এল পুরনো এক ভাষণের ভিডিয়ো। সেখানে দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলিকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন! ২০০৮ সাল। ‘বিল্লা’ ছবির ঝলক মুক্তির দিনে কথাগুলি বলেছিলেন রাজামৌলি। দক্ষিণের ভূয়সী প্রশংসা করছিলেন সে দিন। তাঁর কথায়, “বলিউডকে বহু দিন ছাপিয়ে গিয়েছে দক্ষিণের ইন্ডাস্ট্রি। আমাদের সঙ্গে এখন কেবল হলিউডের তুলনা চলে। আমাদের কি হৃতিকের মতো হিরো নেই? ‘বিল্লা’র পোস্টার, ঝলক সবই দেখলাম সদ্য। আমি একটাই কথা বলব, প্রভাসের কাছে হৃতিক কিছুই নন।” কথার মাঝেই হাততালির শব্দে হল ফেটে পড়ে। তাঁর সেই ভাষণ যে অত্যন্ত জনপ্রিয় হয়েছিল তাতে সন্দেহ নেই। তবে এত দিন পর সেই ভিডিয়ো আবার সমাজমাধ্যমে ভাইরাল হল কেন? ২০২৩ সালে এসে এই বক্তব্য মোটেই সাড়া ফেলল না নেটদুনিয়ায়। উল্টে চটে গেলেন অনুরাগীরা। কেউ কেউ বললেন, “১৫ বছর আগের কথা! কে দেখত তখন তেলুগু ছবি?” আবার কেউ ক্ষোভ উগরে মন্তব্য করলেন, “কী সব বলছেন? প্রভাসের সঙ্গে কেন হৃতিকের তুলনা হবে?”

‘ফিটনেস’-এর বিষয়ে কথা বলতে গেলে বলিউডের অভিনেতাদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন হৃতিক। তাঁর ‘ফিটনেস রেজ়িম’ অনেকের কাছেই অনুপ্রেরণা। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কহো না পেয়ার হ্যায়’ থেকে ‘বিক্রম বেদা’— মাঝে কেটে গিয়েছে ২২ বছর। চরিত্রের প্রয়োজনে নানা ভাবে নিজের চেহারায় বদল এনেছেন তিনি। এ বার ‘ফাইটার’ ছবিতে দীপিকা পাড়ুকোনের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। দেহের এই পরিবর্তন হৃতিকের আগামী ছবির প্রস্তুতি পর্ব বলেই মনে করছেন অনুরাগীদের একাংশ।

অন্য দিকে, মেহের রমেশ পরিচালিত ‘ বিল্লা’ ছিল অমিতাভ বচ্চন অভিনীত ‘ডন’-এর রিমেক। প্রভাস অভিনীত সেই ছবি ২০০৯ সালে মুক্তি পায়। এটি প্রভাসের অন্যতম জনপ্রিয় তেলুগু ছবি। ব্লকবাস্টার ‘বাহুবলী’ সিরিজ় তখনও আসেনি। হৃতিক তত দিনে ‘ধুম ২’(২০০৬) হয়ে ‘যোধা আকবর’(২০০৮)-এর সাফল্যে ভাসছেন। পরের বছরই আসবে ‘লাক বাই চান্স’। বর্তমানের পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে প্রভাস অভিনীত পর পর দু’টি ছবি ‘সাহো’ এবং ‘রাধে শ্যাম’ দর্শকের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। নতুন বছরেও তাঁর হাতভর্তি কাজ। ‘আদিপুরুষ’, ‘সালার’, ‘রাজা ডিলাক্স’ এবং ‘প্রজেক্ট কে’-তে দেখা যাবে তারকাকে।

আর হৃতিক? সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘ফাইটার’ হয়ে শীঘ্রই আসছেন তিনি। চলছে নতুন ছবির প্রস্তুতিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prabhas Hrithik Roshan SS Rajamouli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE